প্যানেল আইনজীবী নিচ্ছে ইজিসিবি

প্যানেল আইনজীবী নিচ্ছে ইজিসিবি

ইজিসিবির প্যানেল আইনজীবী হিসেবে অন্তর্ভূক্ত থাকাকালীন ইজিসিবির বিরুদ্ধে কোন মামলা পরিচালনা বা আইনগত পরামর্শ দিতে পারবেন না।

ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) এর মামলা পরিচালনা (উচ্চ আদালত ও নিম্ন আদালতে) ও আইনগত পরামর্শ প্রদানের জন্য অভিজ্ঞ আইনজীবী নিয়োগ দেয়া হচ্ছে। আগ্রহী প্রার্থীকে ১৮ আগস্টের মধ্যে ডাকে অথবা সরাসরি আবেদনপত্র জমা দিতে হবে।

১. পদের নাম প্যানেল আইনজীবী (ক্যাটাগরি-এ)।

প্রার্থীকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তি এবং উক্ত বিভাগে মামলা পরিচালনায় কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

২. পদের নাম প্যানেল আইনজীবী (ক্যাটাগরি-বি)।

প্রার্থীকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তি এবং উক্ত বিভাগে মামলা পরিচালনায় কমপক্ষে ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

৩. পদের নাম প্যানেল আইনজীবী (ক্যাটাগরি-সি)।

প্রার্থীকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তি এবং উক্ত বিভাগে মামলা পরিচালনায় কমপক্ষে ৪ বছরের অভিজ্ঞতাসহ জজকোর্টে মামলা পরিচালনায় ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে আইন বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে।

প্যানেল আইনজীবীগণ ইজিসিবির বিভিন্ন মামলা পরিচালনা করবেন এবং চাহিদা মোতাবেক আইনগত পরামর্শ প্রদান করবেন এবং ইজিসিবির পেমেন্ট সিডিউল মোতাবেক সম্মানী (ভ্যাট ও ট্যাক্স ব্যতিত) প্রাপ্য হবেন।

ইজিসিবির প্যানেল আইনজীবী হিসেবে অন্তর্ভূক্ত থাকাকালীন ইজিসিবির বিরুদ্ধে কোন মামলা পরিচালনা বা আইনগত পরামর্শ দিতে পারবেন না।

মামলার অগ্রগতি প্রতিবেদন নিয়মিত (প্রতি ৩ মাস অন্তর) নির্দিষ্ট ছকে ইজিসিবি বরাবর দাখিল করতে হবে। কোন মামলায় ইজিসিবির বিরুদ্ধে রায় হলে তাৎক্ষণিকভাবে পরবর্তী করণীয় বিষয়ে ইজিসিবিকে লিখিতভাবে অবহিত করতে হবে।

কোন আইনজীবীর পেশাগত কার্ষক্রম সন্তোষজনক না হলে কোন কারণ দর্শানো ব্যতিরেকে তার নিয়োগ আদেশ বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

কোন কারণ দর্শানো ব্যাতিরেকে নিয়োগ বিজ্ঞপ্তিটি বাতিল করার ক্ষমতা ইজিসিবি লিঃ সংরক্ষণ করে।

দরখাস্তকারীকে সাদা কাগজে নিমবর্ণিত তথ্য ও চাহিদা প্রতিপালনপূর্বক আবেদন করতে হবে।

নাম, পিতার অথবা স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান অথবা চেম্বারের ঠিকানা এবং ফোন নম্বর, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতার বিবরণ, মহামান্য হাইকোর্ট, আপিল বিভাগে ও জজকোর্টে আইনজীবী হিসেবে তালিকাভুক্তির সার্টিফিকেট, মামলা পরিচালনার অভিজ্ঞতা, নাগরিকতৃ সনদ অথবা জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ৩ কপি সত্যায়িত ছবি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ব্যবস্থাপনা পরিচালক, ইজিসিবি, ইউনিক হাইটস, লেভেল-১৪, ১১৭ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, ইস্কাটন গার্ডেন, ঢাকা ১২১৭।

কর্তৃপক্ষ যে কোন শর্ত শিথিল বা নতুন শর্ত সংযোজনের ক্ষমতা সংরক্ষণ করে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
অফিসার নিচ্ছে বাংলাদেশ স্পেশালাইজড হসপিটাল
লোন অ্যান্ড সেভিংস অফিসার নিচ্ছে এমএসএমই
সহকারী অধ্যাপক নিচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়
১০০ শাখা ব্যবস্থাপক নিচ্ছে গ্রাম উন্নয়ন কর্ম
শাখা ব্যবস্থাপক নিচ্ছে মানবিক সাহায্য সংস্থা

শেয়ার করুন

মন্তব্য