ডাক্তার নিয়োগে আরও এক বিসিএস

ডাক্তার নিয়োগে আরও এক বিসিএস

অন্যান্য বিশেষ বিসিএসে প্রিলিমিনারি এবং ভাইভা হলেও ৪৪তম বিসিএসে শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ হবে জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) পদে। এ পদে নিয়োগ পেতে অ্যানেস্থেসিওলজিস্ট হিসেবে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ বিষয়ে থাকতে হবে পোস্ট গ্র্যাজুয়েট বা ডিপ্লোমা।

চিকিৎসক নিয়োগ দিতে আসছে আরও একটি বিশেষ বিসিএস। ৪৪তম বিসিএস থেকে নিয়োগ দেয়া হতে পারে ৪০৯ জন চিকিৎসক। সবাইকে নিয়োগ দেয়া হবে অ্যানেস্থেসিওলজিস্ট পদে।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সূত্রে এ তথ্য জানা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির একটি সূত্র নিউজবাংলাকে বলেন, অন্যান্য বিশেষ বিসিএসে প্রিলিমিনারি এবং ভাইভা হলেও ৪৪তম বিসিএসে শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ হবে জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) পদে।

তিনি জানান, এ পদে নিয়োগ পেতে অ্যানেস্থেসিওলজিস্ট হিসেবে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ বিষয়ে থাকতে হবে পোস্ট গ্র্যাজুয়েট বা ডিপ্লোমা।

জানা গেছে, দেশের বিভিন্ন হাসপাতালে অপারেশন থিয়েটারে অ্যানেস্থেসিওলজিস্টের সংকট রয়েছে। এ কারণে অপারেশন করতে সমস্যায় পড়তে হচ্ছে হাসপাতালগুলোকে। এসব পদে জরুরিভিত্তিতে অ্যানেস্থেসিওলজিস্ট নিয়োগ দেয়ার জন্য স্বাস্থ্য মস্ত্রণালয়কে সম্প্রতি চাহিদাপত্র পাঠায় হাসপাতালগুলো।

বিশেষ বিসিএসের মাধ্যমে অ্যানেস্থেসিওলজিস্ট নিয়োগ দিতে বিধিমালা সংশোধন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে ৩৯তম বিশেষ বিসিএস মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসককে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে প্রধানমন্ত্রীর নির্দেশে ৩৯তম বিসিএসের অপেক্ষমান তালিকা থেকে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হয়।

আরও পড়ুন:
নন ক্যাডারে নিয়োগ পাচ্ছেন আরও ১১৩৯ জন
৩৮তম বিসিএস: নন-ক্যাডারে আরও সুপারিশ বুধবার
৪৩তম বিসিএস: নতুন আবেদনের সুযোগ ৫৬ পরীক্ষার্থীর
ডাক্তার নিয়োগের বিসিএসের ভাইভা স্থগিত
নুসরাতের মৃত্যু: ভুয়া বিসিএস ক্যাডার মিল্লাত কারাগারে

শেয়ার করুন

মন্তব্য