১৩০ নিয়োগ দিচ্ছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড

১৩০ নিয়োগ দিচ্ছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড

আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর কেবল উপযুক্ত বিবেচিত প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। শুধু লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীকে ৩১ আগস্টের মধ্যে ডাকে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে।

গ্রুপ এ, বেতন স্কেল ১৬

পদের নাম সেমি স্কিল্ড মেনটেইনার (৩ জন), সেমি স্কিল্ড মেশিন অপারেটর মিল রাইট (২ জন), সেমি স্কিল্ড মেশিন অপারেটর মিল রাইট (ক্রেইন, লিফট) (২ জন), সেমি স্কিল্ড মেনটেইনার স্টোরস (১ জন), সেমি স্কিল্ড মেনটেইনার অ্যাসকেলেটর (৬ জন), সেমি স্কিল্ড মেনটেইনার পি-ওয়ে (৭ জন), সেমি স্কিল্ড মেনটেইনার ট্রাক মেশিনারি (২ জন) ও অ্যাসিস্ট্যান্ট স্টোর কিপার (১ জন)।

গ্রুপ বি, বেতন স্কেল ১৬

পদের নাম সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস ইন্সপেকশন) (৬ জন), সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস ইন্সপেকশন) (৩ জন), সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস মেকানিক্যাল, ডোর) (৩ জন), সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস মেকানিক্যাল, বগি) (৫ জন) ও সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস মেকানিক্যাল, নিউমেটিকস) (৪ জন)।

গ্রুপ সি, বেতন স্কেল ১৬

পদের নাম সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস মেকানিক্যাল, এয়ারকন) (৫ জন)।

গ্রুপ ডি, বেতন স্কেল ১৬

পদের নাম সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস ইন্সপেকশন) (৯ জন), সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস ইন্সপেকশন মনিটরিং) (২ জন), সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস ইলেকট্রিক্যাল) (৫ জন), সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস ইলেকট্রিক্যাল) (৩ জন), সেমি স্কিল্ড মেনটেইনার ওসিএস (৭ জন), সেমি স্কিল্ড মেনটেইনার সাবস্টেশন অ্যান্ড সুইচগিয়ার (৩ জন), সেমি স্কিল্ড মেনটেইনার আরএসএস (১ জন), সেমি স্কিল্ড মেনটেইনার আরএসএস (১ জন), সেমি স্কিল্ড মেনটেইনার এসসিএডিএ ওসিসি (৩ জন), সেমি স্কিল্ড মেনটেইনার ইঅ্যান্ডএম ইউটিএন (৩ জন), সেমি স্কিল্ড মেনটেইনার ইঅ্যান্ডএম শেওড়াপাড়া (৪ জন), সেমি স্কিল্ড মেনটেইনার ইঅ্যান্ডএম মতিঝিল (৪ জন), সেমি স্কিল্ড মেনটেইনার লিফট (৪ জন), সেমি স্কিল্ড মেনটেইনার সিগন্যালিং মতিঝিল (২ জন), সেমি স্কিল্ড মেনটেইনার সিগন্যালিং ইউটিএন (২ জন), সেমি স্কিল্ড মেনটেইনার সিগন্যালিং ডিপোট ওসিসি (২ জন), সেমি স্কিল্ড মেনটেইনার পিএসডি মতিঝিল (১ জন), সেমি স্কিল্ড মেনটেইনার পিএসডি ইউটিএন (২ জন), সেমি স্কিল্ড মেনটেইনার টেলিকম অ্যান্ড এএফসি ইউটিএন (৫ জন), সেমি স্কিল্ড মেনটেইনার টেলিকম অ্যান্ড এএফসি মতিঝিল (৫ জন) এবং সেমি স্কিল্ড মেনটেইনার টেলিকম অ্যান্ড এএফসি ডিপোট (১ জন)।

গ্রুপ ই, বেতন স্কেল ১৬

সেমি স্কিল্ড মেনটেইনার ওয়ার্কস ইউটিএন (১ জন), সেমি স্কিল্ড মেনটেইনার ওয়ার্কস মিরপুর (১ জন), সেমি স্কিল্ড মেনটেইনার ওয়ার্কস ফার্মগেট (১ জন) এবং সেমি স্কিল্ড মেনটেইনার ওয়ার্কস মতিঝিল (১ জন)।

গ্রুপ এফ, বেতন স্কেল ১৬

সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস প্ল্যানিং / ট্রেনিং) (১ জন) এবং সেমি স্কিল্ড মেনটেইনার (আরএস ইন্সপেকশন) (১ জন)।

গ্রুপ জি, বেতন স্কেল ১৬

সেমি স্কিল্ড ড্রাইভার (সিএমভি) (১ জন) এবং সেমি স্কিল্ড মেনটেইনার ইঅ্যান্ডএম ডিপোট (১ জন)।

প্রার্থীকে নতুন ফরম অনুসরণ করে আবেদন করতে হবে। নমুনা ফরম পেতে এখানে ক্লিক করুন।

আবেদনকারীকে অবশ্যই নিম্নলিখিত কাগজপত্রাদি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার নাম ও সিলযুক্ত) কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রে সংযুক্ত করতে হবে।

ক. সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ৩ কপি রঙিন ছবি।

খ. জাতীয় পরিচয়পত্রের ছায়ালিপি।

গ. সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ছায়ালিপি।

আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীকে অবশ্যই নিম্নলিখিত কাগজপত্রাদির মূল কপি সংযুক্ত করতে হবে। ক. প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

খ. প্রার্থীর নিজ এলাকার স্থানীয় পরিষদ প্রধান (যেমন: সিটি করপোরেশন মেয়র বা কাউন্সিলর, পৌরসভার মেয়র বা কমিশনার অথবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান) কর্তৃক প্রদত্ত স্থায়ী ঠিকানার সনদপত্র।

শিক্ষাক্ষেত্রে কোনো পর্যায়ে ৩য় শ্রেণী বা সমমানের সিজিপিএ প্রাপ্তদের আবেদন করার প্রয়োজন নেই।

পরীক্ষার ফি বাবদ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের অনুকূলে ৫০০ টাকার পে-অর্ডার / ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সোনালী ব্যাংকের যেকোনো শাখা হতে মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) বা সমমানের পরীক্ষার সনদপত্রে উল্লিখিত জন্মতারিখ অনুযায়ী প্রার্থীর বয়স গণনা করা হবে। বয়সের ক্ষেত্রে কোনো অ্যাফিডেফিট গ্রহণযোগ্য নয়।

প্রার্থীদের ১ জুলাই ২০২১ বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর। মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর।

নিয়োগের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত কোটাসংক্রান্ত সর্বশেষ পরিপত্র অনুসরণ করা হবে। কোটায় আবেদনকারী প্রার্থীদের সর্বশেষ সরকারি বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্রাদি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (কর্মকর্তার নাম ও সিলযুক্ত) কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে। অন্যথায় কোটার সুযোগ প্রদান করা হবে না।

পদের কর্মের প্রকৃতিগত কারণে কোন কোন পদে প্রতিবন্ধী প্রার্থী নিয়োগ করা যাবে তা কর্তৃপক্ষ নির্ধারণ করবে।

একজন প্রার্থী কেবল একটি গ্রুপের বিপরীতে যেকোনো পদের জন্য আবেদন করতে পারবেন। প্রার্থী গ্রুপের যে পদের জন্যই আবেদন করুক না কেন প্রার্থী এ গ্রুপের সকল পদের জন্য আবেদন করেছেন বলে বিবেচিত হবেন। গ্রুপের মধ্যে মেধাতালিকা ও কোটার ভিত্তিতে প্রার্থীর নির্বাচন চূড়ান্ত করা হবে।

খামের ওপর বাঁদিকে গ্রুপের নাম, পোস্ট আইডেন্টিফিকেশন নম্বর ও নিয়োগ বিজ্ঞপ্তি-৮ উল্লেখ করতে হবে।

সরকারি / আধা-সরকারি / স্বায়ত্তশাসিত / কোম্পানি / প্রকল্পে কর্মরত আগ্রহী প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কোনো অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর কেবল উপযুক্ত বিবেচিত প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। শুধু লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

কোনো পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোনো প্রকার টিএ / ডিএ প্রদান করা হবে না।

চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীকে কোম্পানির নির্ধারিত চিকিৎসক / চিকিৎসা প্রতিষ্ঠান কর্তৃক স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

লিখিত পরীক্ষার সময় প্রয়োজনীয় প্রস্তুতিসহ কলম / পেনসিল / অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জাম সঙ্গে আনতে হবে। প্রবেশপত্রে প্রদত্ত নির্দেশনা এ ক্ষেত্রে প্রযোজ্য হবে।

মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রার্থীদের সকল মূল সনদ ও জাতীয় পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

আবেদনপত্র যাচাই-বাছাই ও নিয়োগের ক্ষেত্রে কোম্পানি কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে এবং কোম্পানি কর্তৃপক্ষ ইচ্ছা করলে পদসংখ্যা হ্রাস / বৃদ্ধি করতে পারবে।

যেকোনো বা সকল দরখাস্ত বা নিয়োগ কার্যক্রম বাতিল করার ক্ষমতা কোম্পানি কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

কোম্পানি কর্তৃপক্ষ সরকারি বিধিবিধানের সাথে সাংঘর্ষিক নয় এমন কোনো শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযোজন করতে পারবে। কোম্পানি কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগ বিজ্ঞপ্তির আংশিক সংশোধন বা সম্পূর্ণ বিজ্ঞপ্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীকে কোম্পানিতে যোগদানের সময় ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা ও মুচলেকা সম্পাদন করতে হবে।

কোনো তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যেকোনো ধরনের তদবির বা ব্যক্তিগত যোগাযোগ প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য হবে।

আবেদনপত্র আগামী ৩১ আগস্ট ২০২১ অফিস চলাকালীন কেবল ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসে ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০-এর বরাবরে পৌঁছাতে হবে।

হাতে হাতে কোনো দরখাস্ত দাখিল করা যাবে না।

নির্ধারিত সময়ের পর প্রাপ্ত কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

প্রার্থীকে নিজ, বর্তমান ঠিকানা স্পষ্টভাবে ৯ ইঞ্চি X ৪ ইঞ্চি আকারের খামের ওপরে লিখে বা টাইপ করে ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিট লাগিয়ে আবেদনপত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে।

ওপরের শর্তসমূহ পূরণকারী নন রেসিডেন্ট বাংলাদেশিরাও আবেদন করতে পারবেন। এই ক্ষেত্রে প্রার্থীকে প্রমাণপত্রের ছায়ালিপি সংশ্লিষ্ট বাংলাদেশ মিশন হতে সত্যায়িত করে আবেদনের সঙ্গে আবশ্যিকভাবে সংযুক্ত করতে হবে।

ওপরের শর্তসমূহ পূরণকারী তৃতীয় লিঙ্গের প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

পুলিশ ভেরিফিকেশন ফরম ডিএমটিসিএল ওয়েবসাইটে পাওয়া যাবে। চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীকে চাকরিতে যোগদানের সময় তিন কপি পুলিশ ভেরিফিকেশন ফরম যথাযথভাবে পূরণ ও স্বাক্ষর করে দাখিল করতে হবে।

প্রথমে দুই বছরের প্রবেশনে (শিক্ষানবিশকাল) নিয়োগ প্রদান করা হবে। শিক্ষানবিশকালে কর্মসক্ষমতা ও দক্ষতা এবং পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক না হলে কোনো প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হবে।

প্রবেশনকাল সফলতার সাথে সম্পন্ন করলে চাকরি নিশ্চিত করে পরবর্তী ০৫ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হবে। ব্যক্তিগত কর্মসক্ষমতা ও দক্ষতা মূল্যায়নের ভিত্তিতে পরবর্তীতে নিয়মিত চাকরি চুক্তি নবায়ন করা হবে।

আবেদনের ঠিকানা: ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
সাপ্তাহিক চাকরির খবর: ১ জুলাই, ২০২১
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক নিচ্ছে
জনবল নিচ্ছে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো
চতুর্থ শ্রেণির কর্মচারী নিচ্ছে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়
শিক্ষক নিচ্ছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

মন্তব্য