বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি

সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবেদন করতে হবে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীকে ১১ জুলাইয়ের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম নিরাপত্তা পরিদর্শক।

পদের সংখ্যা ১৩টি। চাকরির ধরন অস্থায়ী। বেতন স্কেল ১০,২০০-২৪,৬৮০ টাকা।

প্রার্থীকে ২য় শ্রেণির স্নাতক ডিগ্রিধারী হতে হবে। এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে ২য় বিভাগের নিচে থাকা যাবে না। বৃহৎ শিল্প বা বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

২. পদের নাম নিরাপত্তা তদারককারী।

পদের সংখ্যা ১৬টি। চাকরির ধরন অস্থায়ী। বেতন স্কেল ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

প্রার্থীকে দ্বিতীয় বিভাগে এসএসসি পাস হতে হবে। বড় শিল্প বা বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

২০২১ সালের ৬ জুন প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিম্ন পদে কমপক্ষে ৮ বছরের অভিজ্ঞতাসহ বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবেদন করতে হবে।

প্রার্থীকে প্রাথমিকভাবে কোনো কাগজপত্র পাঠাতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কাছ থেকে আবেদনে উল্লিখিত তথ্যাদির সাপেক্ষে প্রয়োজনীয় কাগজপত্র আহ্বান করা হবে। দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান সকল বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধান কোনরূপ সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকের নিকট হতে প্রাপ্ত সনদপত্র থাকতে হবে। জেলা প্রশাসক ব্যতিত অন্য কোনো কর্মকর্তা কর্তৃক সনদ গ্রহণ করা হবে না।

প্রতিবন্ধী কোটার প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক বা দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত প্রতিবন্ধী সনদ থাকতে হবে। এতিম ও আনসারদের ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদপত্র থাকতে হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৮-১০-২০২০ তারিখের স্মারক নং পরিপত্র মোতাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েব সাইটে এবং বর্ণিত ৩৩ ধরনের প্রমানক/গেজেট এর যে কোনো একটিতে আবেদনকারী প্রার্থী যে মুক্তিযোদ্ধার সন্তান, সন্তানের সন্তান তার নাম থাকতে হবে। উক্ত নামের মাধ্যমে আবেদনপত্রে উল্লেখিত বীর মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম এবং ঠিকানা এক ও অভিন্ন হতে হবে।

আবেদনকারী প্রার্থী যে বীর মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান তা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার স্থায়ী ঠিকানার ইউনিয়ন পরিষদের চেয়ারমান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রার্থীর পিতা/মাতার নাম এবং বীর মুক্তিযোদ্ধার সন্তানের নাম উল্লেখসহ বীর মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়ন থাকতে হবে।

অনলাইনে আবেদনের জন্য এখানে ক্লিক করুন।

আবেদনপত্র পূরণের ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৪০০ টাকা টেলিটক মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
জনবল নিচ্ছে বিএসইসি
২৩ পদে ২৮২ নিয়োগ দিচ্ছে কারিগরি শিক্ষা অধিদপ্তর
আলোক হাসপাতাল লিমিটেডে কনসালট্যান্ট পদে যোগ দিন
হিসাবরক্ষক নিচ্ছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়
চিকিৎসক নিচ্ছে ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশন

শেয়ার করুন

মন্তব্য