জনবল নিচ্ছে বিএসটিআই

জনবল নিচ্ছে বিএসটিআই

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। একজন প্রার্থী একটির বেশি পদে আবেদন করতে পারবেন না।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীকে আগামী ৫ জুলাইয়ের মধ্যে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।

১. পদের নাম সহকারী আইন কর্মকর্তা।

প্রশাসন উইং। পদের সংখ্যা ১টি। চাকরির গ্রেড ১১। বেতন স্কেল ১২,৫০০-৩০,২৩০ টাকা। বয়স হতে পারবে সর্বোচ্চ ৩৫ বছর।

প্রার্থীকে আইন বিষয়ে দ্বিতীয় শ্রেণির ডিগ্রিধারী হতে হবে। অভিজ্ঞতা থাকতে হবে ৩ বছর।

২. পদের নাম অফিস সহায়ক।

পদের সংখ্যা ৩টি। চাকরির গ্রেড ২০। বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা। বয়স হতে পারবে সর্বোচ্চ ৩০ বছর।

প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। একজন প্রার্থী একটির বেশি পদে আবেদন করতে পারবেন না।

১ জুন, ২০২১ তারিখে প্রার্থীর বয়সসীমা গণনা করা হবে।

প্রার্থীর বয়স কম/বেশি হলে আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। প্রার্থীগণের বয়সের ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার অতিরিক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলে তা আবেদনে উল্লেখ করতে হবে। অন্যথায় পরবর্তী সময়ে উক্ত শিক্ষাগত যোগ্যতা কোনোক্রমেই গ্রহণ করা হবে না।

এসএসসি বা সমমান, এইচএসসি বা সমমান এবং অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ তথা প্রচলিত গ্রেডিং পদ্ধতির পূর্বের বিভাগ/শ্রেণির সমতাকরণ-সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয় থেকে জারীকৃত প্রজ্ঞাপন অনুসরণ করা হবে।

চার বছর মেয়াদি স্নাতক/স্নাতকোত্তর (সম্মান) ডিগ্রিধারী প্রার্থীদের জমাকৃত সনদ/মার্কশিট/টেস্টিমোনিয়ালে যদি ৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) উল্লেখ না থাকে তবে অর্জিত ডিগ্রি ৪ বছর মেয়াদি স্নাতক/স্নাতকোত্তর (সম্মান) মর্মে বিভাগীয় প্রধান/পরীক্ষা নিয়ন্ত্রক/রেজিস্ট্রার কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সঙ্গে অবশ্যই জমা দিতে হবে। অন্যথায় তাদের অর্জিত ডিগ্রি ৩ বছর মেয়াদি হিসেবে গণ্য করা হবে।

প্রার্থীর চাকরির অভিজ্ঞতা প্রযোজ্য ক্ষেত্রে/লিড অডিটর ও ইন্টারনাল অডিটর কোর্স (প্রযোজ্য ক্ষেত্রে) সংক্রান্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র প্রমাণক দাখিল করতে হবে।

লিখিত পরীক্ষার সময় প্রয়োজনীয় কলম, রাবার, পেনসিল, সাধারণ ক্যালকুলেটর ইত্যাদি সঙ্গে আনতে পারবে। অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করা যাবে না। প্রার্থীর অনুকূলে প্রদেয় প্রবেশপত্রে লিপিবদ্ধ নিয়মাবলি অনুসরণ করা প্রার্থীর জন্য বাধ্যতামূলক।

প্রার্থীর দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে। তা ছাড়া প্রার্থী কোনো তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলে কর্তৃপক্ষ এ বিষয়ে দায়ী হবে না। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যদি কোনো প্রার্থী বাংলাদেশি নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোনো ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য সংকল্প করেন কিংবা কোনো ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক শৃঙ্খলাজনিত অভিযোগে দণ্ডিত হন কিংবা কোনো সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন, তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা কেউ কোনো পদে নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত হলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় হতে ভেরিফিকেশনের পর তদের নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হবে।

কোনোরূপ প্রভাব বিস্তারের প্রচেষ্টা প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোনো প্রকার টিএ/ডিএ দেয়া হবে না। আবেদনপত্র গ্রহণ ও বাতিল করার ক্ষেত্রে কোনো কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা কম/বেশি/বাতিল করার অধিকার সংরক্ষণ করে। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে নিম্নবর্ণিত কাগজপত্র / সনদপত্র দাখিল করতে হবে।

শিক্ষাগত যোগ্যতার সকল মূল/সাময়িক সনদপত্র। সনদপত্রের এক সেট সত্যায়িত ফটোকপি (প্রথম শ্রেণির গেজেটেড সরকারি কর্মকর্তা কর্তৃক) দাখিল করতে হবে।

জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধনপত্রসহ প্রযোজ্য অন্যান্য সনদ, প্রত্যয়নপত্রের মূলকপি আনতে হবে। উক্ত সনদ/কাগজপত্রের এক সেট সত্যায়িত ফটোকপি প্রথম শ্রেণির গেজেটেড সরকারি কর্মকর্তা কর্তৃক) দাখিল করতে হবে। তাছাড়া চাকরিরত প্রার্থীদের মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর/সংস্থার অনুমতিপত্র সাক্ষাৎকারের সময় দাখিল করতে হবে। অন্যথায় সাক্ষাৎকার গ্রহণ করা হবে না।

বিভাগীয়/চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে নির্ধারিত প্রক্রিয়া অনুসরণপূর্বক আবেদন করতে হবে। আবেদনপত্রের কোনো অগ্রিম কপি গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে না।

বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা হিসেবে আবেদনকারী প্রার্থীকে পিতার/মাতার বীর মুক্তিযোদ্ধা সনদের মূলকপি প্রদর্শন ও সত্যায়িত কপি জমা প্রদান করতে হবে ।

প্রতিবন্ধী প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপপরিচালক/দায়িতপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত প্রতিবন্ধী সনদের মূল কপি প্রদর্শন ও সত্যায়িত কপি জমা প্রদান করতে হবে।

অনলাইনে আবেদন করার জন্য এখানে ক্লিক করুন।

আবেদনপত্র পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ নং পদের জন্য ৫৬০ টাকা ও ২ নং পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
১৪ পদে ৮৬ নিয়োগ দিচ্ছে বিএসটিআই
১০৬ নিয়োগ দিচ্ছে প্রভিটা গ্রুপ
জনবল নিচ্ছে আইডিসিওএল
শিক্ষক নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

মন্তব্য

ডাক্তার নিয়োগের বিসিএসের ভাইভা স্থগিত

ডাক্তার নিয়োগের বিসিএসের ভাইভা স্থগিত

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে এর আগে গত ১৮ মে প্রথমবার ৪২ তম বিসিএসের (বিশেষ) ভাইভা স্থগিত করা হয়। পরবর্তীতে আরেক নির্দেশে ৬ জুন থেকে আবার ভাইভা শুরু হয়। ১৩ জুলাই পর্যন্ত ভাইভা চলার কথা ছিল।

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে ঢাকাকে কার্যত বিচ্ছিন্ন করে ফেলায় ডাক্তার নিয়োগের ৪২তম বিসিএসের (বিশেষ) মৌখিক পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) নূর আহমদ।

নিউজবাংলাকে তিনি বলেন, আগামী ২৭ তারিখ থেকে ৪২তম বিসিএসের (বিশেষ) মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে ২৩ ও ২৪ তারিখের ভাইভা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে এর আগে গত ১৮ মে প্রথমবার ৪২ তম বিসিএসের (বিশেষ) ভাইভা স্থগিত করা হয়। পরবর্তীতে আরেক নির্দেশে ৬ জুন থেকে আবার ভাইভা শুরু হয়। ১৩ জুলাই পর্যন্ত ভাইভা চলার কথা ছিল।

দুই হাজার চিকিৎসক নিয়োগ দিতে গত বছর ৪২ তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি।

এ বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা (লিখিত টাইপ) অনুষ্ঠিত হয় গত ২৬ ফেব্রুয়ারি। পরীক্ষার এক মাস পর ২৯ মার্চ ফল প্রকাশ করে পিএসসি। এতে উত্তীর্ণ হয় ৬ হাজার ২২ জন।

আরও পড়ুন:
১৪ পদে ৮৬ নিয়োগ দিচ্ছে বিএসটিআই
১০৬ নিয়োগ দিচ্ছে প্রভিটা গ্রুপ
জনবল নিচ্ছে আইডিসিওএল
শিক্ষক নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

গ্রামীণফোনের ১৫৯ জনকে ছাঁটাই

গ্রামীণফোনের ১৫৯ জনকে ছাঁটাই

২০ জুন সন্ধ্যায় দেড় শতাধিক কর্মীকে একসঙ্গে ছাঁটাই নোটিশ পাঠায় গ্রামীণফোন কর্তৃপক্ষ। প্রতিবাদে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) অনলাইনে একটি প্রতিবাদ কর্মসূচি পালন করেছে। প্রতিবাদ থেকে বলা হয়, তাদের বেআইনিভাবে ছাঁটাই করা হয়েছে। অবিলম্বে তাদের চাকরিতে পুনর্বহালের দাবি জানায়।

একসঙ্গে ১৫৯ কর্মীকে ছাঁটাই করেছে মোবাইল অপারেটর গ্রামীণফোন। স্বেচ্ছায় অবসর পরিকল্পনা বা ভলান্টারি রিটায়ার্ডমেন্ট স্কিম (ভিআরএস) না নেয়ায় তাদের ছাঁটাই করা হয়েছে বলে অভিযোগ করেছেন কর্মীরা।

২০ জুন সন্ধ্যায় ওই কর্মীদের একসঙ্গে ছাঁটাই নোটিশ পাঠায় গ্রামীণফোন কর্তৃপক্ষ। প্রতিবাদে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) অনলাইনে একটি প্রতিবাদ কর্মসূচি পালন করেছে।

প্রতিবাদ থেকে বলা হয়, তাদের বেআইনিভাবে ছাঁটাই করা হয়েছে। অবিলম্বে তাদের চাকরিতে পুনর্বহালের দাবি জানায়।

ছাঁটাই হওয়া কর্মীদের ভিআরএস নিতে এক বছর আগে সময় দেয় গ্রামীণফোন। কিন্তু কর্মীরা এক বছরেও এই স্কিম গ্রহণ করেননি। সুবিধাটি নেয়ার মেয়াদ শেষ হয় ১৭ জুন।

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের (জিপিইইউ) সাধারণ সম্পাদক মিয়া মো. শফিকুর রহমান মাসুদ নিউজবাংলাকে বলেন, ‘স্বেচ্ছায় অবসর পরিকল্পনা নেয়ার কথা বলা হয়েছিল। অনেকেই সেটা নেননি। এখন যা করা হচ্ছে সেটা তো মেনে নেয়া যায় না।’

তিনি বলেন, ‘দেশের সর্বোচ্চ আদালতে বিচারাধীন থাকা অবস্থায় আবারও ছাঁটাই করেছে গ্রামীণফোন। এটা বেআইনি এমনকি আদালতের লঙ্ঘন।

‘এক বছরের বেশি সময় ধরে এসব কর্মীকে কোনো কাজ করতে দেয়া হয়নি। তাদের কাজ তৃতীয় পক্ষের মাধ্যমে করানো হয়েছে।

‘কেন কর্তৃপক্ষ বসিয়ে রেখে এক বছর ধরে এসব কর্মীকে বেতন দিল। তার বদলে একই কাজ করানো হচ্ছে তৃতীয় পক্ষের কর্মী দিয়ে। এরই মধ্যে তৃতীয় পক্ষের কর্মীরা গ্রাহকের তথ্য বেহাত করেছেন। সে প্রমাণ পাওয়া গেছে। তাহলে এর দায় কে নেবে?’

বিষয়টি নিয়ে গ্রামীণফোনের হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান বলেন, ‘নিরাপত্তা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের এমপ্লয়ি এবং ব্যবসায়িক পার্টনারদের নিরাপদ রাখতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাইডলাইন বিবেচনায় নিয়ে এরই মধ্যে প্রস্তুতি নিয়েছি। সার্বিক পরিস্থিতি আমলে নিয়ে এমপ্লয়িদের নিরাপত্তা বিবেচনায় আমরা একটি পরিকল্পনা করেছি। এর আওতায় আমাদের ৭ কোটি ৬৫ লাখ গ্রাহকের চলমান সেবা নিশ্চিত করার বিষয়টি অগ্রাধিকার পাবে।

‘আমরা মনে করি এমন একটি সময়ে গ্রাহকের পাশে থাকা বেশি জরুরি। আমাদের এমপ্লয়ি যারা সরাসরি গ্রাহকসেবার সঙ্গে জড়িত নন, তাদেরকে বাসা থেকে অফিস করার জন্য উৎসাহিত করছি। একই সাথে যারা সরাসরি গ্রাহকসেবা দেবেন তাদের জন্য যথাযথ নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে উৎসাহিত করছি।

‘ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে গ্রাহকসেবা নিশ্চিত করার ওপর গুরুত্ব দিচ্ছি যেন সরাসরি যোগাযোগ যথাসম্ভব এড়িয়ে চলা যায়। আমরা সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নির্দেশনার বিষয়ে সিদ্ধান্ত নেব।’

গ্রামীণফোন সূত্র জানায়, ছাঁটাই ১৫৯ জনের মধ্যে মঙ্গলবার পর্যন্ত ৩০ জন আকর্ষণীয় ভিআরএস নেয়ার জন্য আবেদন করেছেন। গ্রামীণফোন কর্তৃপক্ষ বিষয়টি দেখার আশ্বাস দিয়েছে।

এবারে ভিআরএসে ছিল

চাকরির বয়স বিবেচনায় সর্বোচ্চ ১০০টি বেসিক।

গ্রামীণফোনে কর্মরত অবস্থায় একজন কর্মী যে স্বাস্থ্যবিমা সুবিধা পেতেন, অবসরে যাওয়ার পরে পরবর্তী ২ বছর একই সুবিধা পাবেন। এই স্বাস্থ্যবিমার মধ্যে অবসরে যাওয়া কর্মীরা, তাদের স্ত্রী, ছেলে-মেয়ে ও মা, বাবা ওপিডি ও আইপিডি সুবিধা পাবেন।

জীবন বিমার আওতায় আগামী দুই বছরে মৃত্যুজনিত কারণে অবসরপ্রাপ্ত কর্মীর পরিবারকে ২৪ মাসের গ্রস বেতনের সমপরিমাণ ক্ষতিপূরণ প্রদান।

ওপিডির আওতায় অবসরে যাওয়া কর্মী, স্ত্রী, ছেলে-মেয়ে ও মা, বাবা দুই বছর (যতবার হাসপাতালে ভর্তি হবেন) ২ লাখ ৩০ হাজার টাকা পর্যন্ত বিমাসুবিধা পাবেন।

এ ছাড়া ভিআরএস নেয়া কর্মীদের বাজার চাহিদা মোতাবেক দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের আয়োজন করার কথা বলা হয়েছে।

আরও পড়ুন:
১৪ পদে ৮৬ নিয়োগ দিচ্ছে বিএসটিআই
১০৬ নিয়োগ দিচ্ছে প্রভিটা গ্রুপ
জনবল নিচ্ছে আইডিসিওএল
শিক্ষক নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

২৫০০ নিবন্ধনধারী শিক্ষক নিয়োগে সুপারিশের আদেশ চেম্বারে বহাল

২৫০০ নিবন্ধনধারী শিক্ষক নিয়োগে সুপারিশের আদেশ চেম্বারে বহাল

১ থেকে ১২ তম নিবন্ধনধারীদের মধ্যে রিটকারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে গত ১৫ জুন আপিল বিভাগে আবেদন করেছিল এনটিআরসিএ।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে নিবন্ধনধারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে চেম্বার আদালত। সেই সঙ্গে বিষয়টি শুনানির জন্য আগামী রোববার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেয়া হয়েছে।

মঙ্গলবার চেম্বার বিচারপতি ওবায়দুল হাসানের আদালত এ আদেশ দেয়।

১ থেকে ১২ তম নিবন্ধনধারীদের মধ্যে রিটকারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে গত ১৫ জুন আপিল বিভাগে আবেদন করে এনটিআরসিএ।

আদালতে এনটিআরসিএর পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুজ্জামান, রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান, অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ।

পরে আইনজীবী কামরুজ্জামান নিউজবাংলাকে বলেন, ‘আমাদের আবেদনের শুনানি নিয়ে চেম্বার আদালত স্থগিত করেননি। তবে শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। আগামী রোববার আপিল বিভাগে আবেদনটির শুনানি হবে।’

গত ৭ মার্চ একইভাবে ২ হাজার ৫০০ জনকে সুপারিশের নির্দেশ দিয়েছিল আদালত। এই আদেশ বাস্তবায়ন না করায় পুনরায় এনটিআরসিএর চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়। ওই আবেদনের শুনানি নিয়ে রিটকারী ২৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করতে এনটিআরসিএকে গত ৩১ মে নির্দেশ দেয় হাইকোর্ট।

এ আদেশ স্থগিত চেয়ে গত ১৫ জুন আপিল আবেদন করেন এনটিআরসিএ।

আরও পড়ুন:
১৪ পদে ৮৬ নিয়োগ দিচ্ছে বিএসটিআই
১০৬ নিয়োগ দিচ্ছে প্রভিটা গ্রুপ
জনবল নিচ্ছে আইডিসিওএল
শিক্ষক নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

চট্টগ্রাম ভূমি অফিসে চাকরি

চট্টগ্রাম ভূমি অফিসে চাকরি

প্রার্থীকে বাংলাদেশের নাগরিক এবং চট্টগ্রাম জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

চট্টগ্রাম জেলার বিভিন্ন ভূমি অফিসের শূন্য পদ পূরণের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। আগ্রহী প্রার্থীকে আগামী ১৮ জুলাইয়ের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।

পদের সংখ্যা ২৪টি। চাকরির ধরন স্থায়ী। গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।

প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে বাংলায় ২০ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে।

২. পদের নাম নাজির কাম ক্যাশিয়ার।

পদের সংখ্যা ১৪টি। চাকরির ধরন স্থায়ী। গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।

প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

৩. পদের নাম মিউটেশন কাম সার্টিফিকেট সহকারী।

পদের সংখ্যা ১৩টি। চাকরির ধরন স্থায়ী। গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।

প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

৪. পদের নাম সার্টিফিকেট পেশকার।

পদের সংখ্যা ১৪টি। চাকরির ধরন স্থায়ী। গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।

প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

৫. পদের নাম সার্টিফিকেট সহকারী।

পদের সংখ্যা ১৪টি। চাকরির ধরন স্থায়ী। গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।

প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

৬. পদের নাম ক্রেডিট চেকিং কাম সায়রাত সহকারী।

পদের সংখ্যা ১১টি। চাকরির ধরন স্থায়ী। গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা।

প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

৭ পদের নাম অফিস সহায়ক।

পদের সংখ্যা ৫০টি। চাকরির ধরন স্থায়ী। গ্রেড ২০। বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা।

প্রার্থীকে অষ্টম শ্রেণি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

প্রার্থীকে বাংলাদেশের নাগরিক এবং চট্টগ্রাম জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২০২১ সালের ১৮ জুলাই প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

অনলাইনে আবেদন ফরম পূরণের জন্য এখানে ক্লিক করুন।

আবেদনপত্র পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ থেকে ৬ নং পদের জন্য ১১২ টাকা এবং ৭ নং পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
১৪ পদে ৮৬ নিয়োগ দিচ্ছে বিএসটিআই
১০৬ নিয়োগ দিচ্ছে প্রভিটা গ্রুপ
জনবল নিচ্ছে আইডিসিওএল
শিক্ষক নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

কারিগরি শিক্ষা অধিদপ্তরের ২১৮১ পদে নিয়োগের ফল প্রকাশ

কারিগরি শিক্ষা অধিদপ্তরের ২১৮১ পদে নিয়োগের ফল প্রকাশ

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচিত প্রার্থীরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৩তম গ্রেডে বেতন ও অন্য সুবিধা পাবেন। এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে। 

কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীন প্রতিষ্ঠানসমূহে রাজস্ব খাতে তিন পদে ২ হাজার ১৮১ জনকে নিয়োগের জন্য নেয়া পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

এর মধ্যে ক্রাফট ইনস্ট্রাক্টর (সপ) পদে ১ হাজার ৫৭, ক্রাফট ইনস্ট্রাক্টর (টিআর/ইলেক্ট্রনিকস/টেক) পদে ১ হাজার ১৯ ও ক্রাফট ইনস্ট্রাক্টর (টেক/ল্যাব) পদে ১০৫ জনের তালিকা দেয়া হয়েছে।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে মঙ্গলবার ফলটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচিত প্রার্থীরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৩তম গ্রেডে বেতন ও অন্য সুবিধা পাবেন। এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

গত ৩ মে কারিগরি শিক্ষা অধিদপ্তর তিন পদে ২ হাজার ১৮১ জনকে নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে। পদটিতে আবেদন শুরু হয় ৫ মে, শেষ হয় ২৫ মে।

আরও পড়ুন:
১৪ পদে ৮৬ নিয়োগ দিচ্ছে বিএসটিআই
১০৬ নিয়োগ দিচ্ছে প্রভিটা গ্রুপ
জনবল নিচ্ছে আইডিসিওএল
শিক্ষক নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

বম্বে সুইটসে চাকরি

বম্বে সুইটসে চাকরি

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের তাত্ত্বিক ট্রেনিং ও ফিল্ড ট্রেনিং প্রদান করা হবে। ট্রেনিংয়ের পর নির্বাচিত প্রার্থীদের কোম্পানির নিয়ম অনুযায়ী পোস্টিং দেওয়া হবে।

বম্বে সুইটস অ্যান্ড কোম্পানি লিমিটেড সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের শূন্য পদে বিক্রয় প্রতিনিধি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে।

১. পদের নাম বিক্রয় প্রতিনিধি।

বিজ্ঞপ্তিতে পদের সংখ্যা উল্লেখ করা হয়নি। প্রার্থীকে ন্যূনতম এইচএসসি পাস হতে হবে। স্নাতক পাস করা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স হতে পারবে সর্বোচ্চ ৩০ বছর।

নিয়োগপ্রাপ্ত প্রার্থীকে স্টেশনারি, মুদি, টংসহ সব ধরনের দোকান থেকে অর্ডার নেয়া ও অর্ডারকৃত পণ্যের সরবরাহ নিশ্চিত করতে হবে। বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জন ও পণ্যসজ্জা (মার্চেন্ডাইজিং) করতে হবে।

অভিজ্ঞতার প্রয়োজন নেই। তবে ভোগ্যপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানে কাজ করা প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

সরাসরি ইন্টারভিউয়ের সময় বায়োডাটা, স্টুডিও থেকে প্রিন্ট করা সাম্প্রতিক তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের স্পষ্ট ছবি, শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্রসহ সত্যায়িত ফটোকপি, অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে), ভোটার আইডি কার্ড/জন্মসনদের ফটোকপিসহ উল্লেখিত ঠিকানায় উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

ইন্টারভিউয়ের তারিখ: ১, ৩, ৫ ও ৮ জুলাই, ২০২১।

স্থান: ক-৬৩, কুড়াতলী (ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরার বিপরীতে), খিলক্ষেত. ঢাকা-১২২৯।

নিয়োগপ্রাপ্ত প্রার্থী ঢাকা, সাভার ও গাজীপুরে কাজ করবেন।

২. পদের নাম জোন-ইনচার্জ।

বিজ্ঞপ্তিতে পদের সংখ্যা উল্লেখ করা হয়নি। প্রার্থীকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। বয়স হতে পারবে সর্বোচ্চ ৩৫ বছর।

প্রার্থীকে স্বনামধন্য কোনো ভোগ্যপণ্য প্রস্তুতকারী (এফএমসিজি) প্রতিষ্ঠানে সমপদে ন্যূনতম দুই বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

সাম্প্রতিক তোলা ৪ কপি পাসপোর্ট সাইজের স্পষ্ট ছবি, পূর্ণাঙ্গ বায়োডাটা, শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদপত্র, ভোটার আইডি কার্ড ও অভিজ্ঞতার সনদপত্রের ফটোকপিসহ আবেদন করতে হবে। খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে।

নিয়োগপ্রাপ্ত প্রার্থী বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করবেন। বিক্রয়কর্মীদের পারফরম্যান্স মনিটর করার মাধ্যমে বণ্টনকৃত বিক্রয় লক্ষ্যমাত্রা অর্জন, বাজারে পণ্যের উপস্থিত ও প্রদর্শন নিশ্চিত করা, নির্দিষ্ট পণ্যসমূহের বাজার ভাবনা নিরূপণ করে পরিবেশক নিয়োগ করা ইত্যাদি কাজ করতে হবে।

জোন ইনচার্জের জন্য বাছাইকৃত প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষার তারিখ বায়োডাটাতে উল্লেখিত ফোন নাম্বারে জানানো হবে। বাংলাদেশের যেকোনো জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবে। প্রার্থীদের ইন্টারভিউয়ে উপস্থিত হওয়ার সময় সরকারি স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ক-৬৩, কুড়াতলী (ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরার বিপরীতে), খিলক্ষেত. ঢাকা-১২২৯।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের তাত্ত্বিক ট্রেনিং ও ফিল্ড ট্রেনিং প্রদান করা হবে। ট্রেনিংয়ের পর, নির্বাচিত প্রার্থীদের উপরে উল্লেখিত স্থানে কোম্পানির নিয়ম অনুযায়ী পোস্টিং দেওয়া হবে। ইন্টারভিউ ও ফিল্ড ট্রেনিংয়ের জন্য কোনো টিএ/ডিএ প্রদান করা হবে না।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
১৪ পদে ৮৬ নিয়োগ দিচ্ছে বিএসটিআই
১০৬ নিয়োগ দিচ্ছে প্রভিটা গ্রুপ
জনবল নিচ্ছে আইডিসিওএল
শিক্ষক নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

শ্রমিক নিচ্ছে ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস

শ্রমিক নিচ্ছে ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস

প্রার্থীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা দিতে হবে। কোনো প্রকার টিএ/ডিএ দেয়া হবে না।

বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীকে আগামী ৭ জুলাই নির্দিষ্ট ঠিকানায় সরাসরি উপস্থিত থাকতে হবে।

১. পদের নাম অভিজ্ঞ শ্রমিক (সেইল মেকার)।

পদের সংখ্যা ২টি। চাকরির ধরন দৈনিক হাজিরাভিত্তিক।

প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হতে হবে। থাকতে হবে ৩ বছর কাজের অভিজ্ঞতা।

বয়স হতে পারবে সর্বোচ্চ ৩০ বছর। অধিক অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

২. পদের নাম শ্রমিক (ক্রেন অপারেটর)।

পদের সংখ্যা ৩টি। চাকরির ধরন দৈনিক হাজিরাভিত্তিক।

প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হতে হবে। থাকতে হবে ৫ বছর কাজের অভিজ্ঞতা।

বয়স হতে পারবে সর্বোচ্চ ৩৫ বছর। অধিক অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

৩. পদের নাম দক্ষ শ্রমিক (রিগার ম্যান)।

পদের সংখ্যা ৩টি। চাকরির ধরন দৈনিক হাজিরাভিত্তিক।

প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হতে হবে। থাকতে হবে ৫ বছর কাজের অভিজ্ঞতা।

বয়স হতে পারবে সর্বোচ্চ ৩৫ বছর। অধিক অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

৪. পদের নাম শ্রমিক (ক্রেন হেলপার)।

পদের সংখ্যা ২টি। চাকরির ধরন দৈনিক হাজিরাভিত্তিক।

প্রার্থীকে এসএসসি পাস হতে হবে। থাকতে হবে ২ বছর কাজের অভিজ্ঞতা।

বয়স হতে পারবে সর্বোচ্চ ২৫ বছর।

৫. পদের নাম দক্ষ শ্রমিক (ডকার)।

পদের সংখ্যা ৭টি। চাকরির ধরন দৈনিক হাজিরাভিত্তিক।

প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হতে হবে। থাকতে হবে ৫ বছর কাজের অভিজ্ঞতা। দীর্ঘ সময় সাঁতার এবং কমপক্ষে এক মিনিট পানির নিচে ডুব দিয়ে থাকার যোগ্যতা থাকতে হবে।

বয়স হতে পারবে সর্বোচ্চ ৩৫ বছর। অধিক অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

প্রার্থীদের মৌখিক ও ব্যবহারি পরীক্ষা দিতে হবে। কোন প্রকার টিএ/ডিএ দেয়া হবে না।

সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের কপি, জাতীয় পরিচয়পত্রের কপি, নাগরিকত্বের সনদের কপি, ৪ কপি পাসপোর্ট আকারের ছবিসহ আবেদনপত্র পাঠাতে হবে। সব কাগজপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করা হতে হবে।

সরাসরি উপস্থিত হবার ঠিকানা: ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড, বংলাদেশ নৌবাহিনী, সোনাকান্দা, নারায়ণগঞ্জ।

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:
১৪ পদে ৮৬ নিয়োগ দিচ্ছে বিএসটিআই
১০৬ নিয়োগ দিচ্ছে প্রভিটা গ্রুপ
জনবল নিচ্ছে আইডিসিওএল
শিক্ষক নিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন