শাটডাউনে বিধি ভাঙায় জরিমানা পৌনে ১১ লাখ টাকা

শাটডাউনে বিধি ভাঙায় জরিমানা পৌনে ১১ লাখ টাকা

শাটডাউন না মানাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী। ফাইল ছবি

ডিএমপির জনসংযোগ বিভাগের তথ্যমতে, রোববার সন্ধ্যা পর্যন্ত বিধিনিষেধ না মানায় গ্রেপ্তার করা হয়েছে ৭০৮ জনকে। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮৪ জনকে জরিমানা করা হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা। সড়কে ২৪৪টি গাড়ির মালিককে জরিমানা করা হয়েছে ৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

রাজধানীতে শাটডাউনের ১১ তম দিনে সবশেষ তথ্য অনুযায়ী, সড়কে ২৪৪ টি গাড়ির মালিককে জরিমানা করা হয়েছে ৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮৪ জনকে ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় ৭০৮ জনকে গ্রেপ্তার করা হয়।

রোববার সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম।

তিনি জানান, রোববার সন্ধ্যা পর্যন্ত বিধিনিষেধ না মানায় মোট গ্রেপ্তার করা হয়েছে ৭০৮ জনকে। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৮৪ জনকে জরিমানা করা হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা।

সড়কে ২৪৪ টি গাড়ির মালিককে জরিমানা করা হয়েছে ৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ মোকাবিলায় সরকার ১ জুলাই থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করে, যা পরিচিতি পেয়েছে শাটডাউন হিসেবে। পরবর্তীতে এই লকডাউন আরও সাত দিন বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়।

এ সময়ে জরুরি পরিষেবার দপ্তর ছাড়া সব ধরনের সরকারি-বেসরকারি অফিস বন্ধ রয়েছে। সরকারের এ নিষেধাজ্ঞা যারা মানছেন না, তাদের সড়কে পেলেই ব্যবস্থা নিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এর আগে, শাটডাউনের দশম দিনে রাজধানীর সড়কে ৩৬১টি গাড়ির মালিককে জরিমানা করা হয় ৯ লাখ ৪ হাজার ৫০০ টাকা। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২১২ জনকে জরিমানা করা হয় ১ লাখ ৬৬ হাজার ৪৫০ টাকা। এ সময় ৭৯১ জনকে গ্রেপ্তার করা হয়।

৯ দিনে জরিমানা দেড় কোটি টাকা

রাজধানীতে শাটডাউনের প্রথম দিন থেকে নবম দিন পর্যন্ত বিধিনিষেধ অমান্য করার অভিযোগে ৫ হাজার ৮৪৯ জনকে গ্রেপ্তার করেছে ডিএমপি। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয় ১ কোটি ৫৯ লাখ ৬৬ হাজার ৮৩২ টাকা।

ডিএমপির জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম ৯ দিনের দেয়া তথ্যের ভিত্তিতে গ্রেপ্তার ও জরিমানার বিষয় জানান।

আরও পড়ুন:
শাটডাউনে বিধি ভাঙায় জরিমানা সাড়ে ১০ লাখ টাকা
শাটডাউনে বিধি ভাঙায় ৯ দিনে জরিমানা দেড় কোটি টাকা

শেয়ার করুন

মন্তব্য