ছিন্নমূল হাজার মানুষের পাশে পুনাক

ছিন্নমূল হাজার মানুষের পাশে পুনাক

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে এক হাজার ছিন্নমূল মানুষকে খাবার দেন পুনাক নেতৃবৃন্দ। ছবি: নিউজবাংলা

পুনাকের সদস্যরা ৪ জুলাই থেকে প্রতিদিন রাতে অন্তত ২০০ ছিন্নমূল মানুষকে খাবার দিয়ে আসছেন। এ ছাড়া তালিকা করে অসহায় মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

করোনা পরিস্থিতিতে অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। রাজধানীর ছিন্নমূল মানুষকে খাবার সহায়তা দিচ্ছে তারা।

বুধবার সকালে রাজারবাগের পুলিশ লাইনস মাঠে এক হাজার ছিন্নমূল মানুষ ও অসহায় প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে পুনাক সভাপতি জীশান মির্জা জানান, পুনাকের সদস্যরা ৪ জুলাই থেকে প্রতিদিন রাতে অন্তত ২০০ ছিন্নমূল মানুষকে খাবার দিয়ে আসছেন। তারই অংশ হিসেবে এক হাজার মানুষকে ডেকে সহযোগিতা করা হচ্ছে।

তিনি বলেন, 'করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে যতদিন বিধিনিষেধ থাকবে, পুনাক ততদিন খাবার বিতরণ কর্মসূচি অব্যাহত রাখবে। আনুষ্ঠানিকভাবে নয়, অসহায় মানুষের কাছে গিয়ে খাবার পৌঁছে দেয়া হবে। পুলিশ লাইনস মাঠে যারা এসেছেন তাদের তথ্য নেয়া হয়েছে। তাদের পরিবারের জন্য চাল-ডালসহ খাদ্যসামগ্রী পৌঁছে দেবে পুনাক।'

বৈশ্বিক মহামারি করোনা শুধু জীবনের ওপর নয়, জীবিকার ওপরও আঘাত হেনেছে। অর্থনৈতিকভাবে অসহায় হয়ে পড়েছেন অনেকে। বিশেষ করে রাজধানীর ছিন্নমূল মানুষ লকডাউন পরিস্থিতিতে চরম অসহায় বোধ করছেন। এ পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে পুনাক।

আরও পড়ুন:
অসহায় মানুষের পাশে ‘পুনাক’

শেয়ার করুন

মন্তব্য