র‍্যাবের অভিযানে অপহৃত উদ্ধার, আটক ৪

র‍্যাবের অভিযানে অপহৃত উদ্ধার, আটক ৪

গাজীপুর থেকে অপহরণ হওয়া এক ব্যক্তিকে উদ্ধারসহ ৪ অপহরণকারীকে আটক করেছে র‍্যাব। ছবি: নিউজবাংলা

উদ্ধার হওয়া আলমগীর সরকার জিজ্ঞাসাবাদের সময় জানান, গত ৩০ জুন রাত ১০টায় শ্রীপুর দুকলা থেকে বাইপাইল যাওয়ার সময় আমান উল্যাহ ও আইনুল হক আমাকে জুট দেখানোর কথা বলে প্রাইভেট কারে করে আমান উল্যাহর বাড়িতে নিয়ে গোপন স্থানে আটক রেখে শারিরীকভাবে নির্যাতন করেন। এ সময় তারা ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দিলে অপহরণকারীরা তাকে প্রাণনাশের হুমকি দেয়।

গাজীপুর থেকে অপহরণ হওয়া ব্যবসায়ী আলমগীর সরকারকে উদ্ধারসহ ৪ অপহরণকারীকে আটক করেছে র‌্যাব।

অপহরণকারীরা হলেন আমান উল্যাহ, আইনুল হক, আসাদ উল্যাহ ও মুসলিম উদ্দিন।

শনিবার আনুমানিক রাত সাড়ে ৯টায় গাজীপুরের শ্রীপুর বেলতলী এলাকায় অভিযান চালিয়ে আলমগীর সরকারকে উদ্ধারসহ অপহরণকারীদের আটক করে র‍্যাব-১।

র‍্যাব-১ এর কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ৩০ জুন আনুমানিক রাত ১০টার সময় গাজীপুরের শ্রীপুর দুকলা এলাকা থেকে বাইপেল যাওয়ার পথে আলমগীর সরকারকে অপহরণ করা হয়। এর পর ভিকটিমের পরিবারের সদস্যরা সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করেন।

অপহরণকারীরা মোবাইল ফোনে ভিকটিমের পরিবারকে অপহরণের বিষয়টি জানায় এবং মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করেন। মুক্তিপণ না দিলে অপহরণকারীরা ভিকটিমকে মেরে ভিডিও কলে ছবি দেখাবে বলে হুমকি দেয়। ভিকটিমের পরিবার ৩ জুলাই র‌্যাব-১ এর কাছে অপহরণ সংক্রান্ত একটি অভিযোগ করেন। এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব-১ ছায়াতদন্ত শুরু করেন এবং গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়।

মেজর এ এস এম মাঈদুল বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে ৩ জুলাই র‌্যাব-১ এর আভিযানিক দল জানতে পারে যে, অপহৃত আলমগীর সরকারসহ অপহরণকারীরা শ্রীপুর বেলতলী এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে অপহরণকারীদের আটক করে র‍্যাব এবং ভুক্তভোগীকে উদ্ধার করে।

উদ্ধার হওয়া আলমগীর সরকারকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে একজন জুট ব্যবসায়ী। তিনি বলেন, ‘গত ৩০ জুন আনুমানিক রাত ১০টায় গাজীপুর শ্রীপুর দুকলা থেকে বাইপাইল যাওয়ার সময় আমান উল্যাহ ও আইনুল হক আমাকে জুট দেখানোর কথা বলে প্রাইভেট কারে করে আমান উল্যাহর বাড়িতে নিয়ে গোপন স্থানে আটক রেখে শারিরীকভাবে নির্যাতন করেন। এ সময় তারা ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দিলে অপহরণকারীরা তাকে প্রাণনাশের হুমকি দেয়।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক চারজন অপহরণের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

শেয়ার করুন

মন্তব্য