হেফাজত নেতা আজহারুল কারাগারে

হেফাজত নেতা আজহারুল কারাগারে

ঢাকা মহানগর হেফাজতে ইসলামের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম। ছবি: সংগৃহীত

পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের জেমরা জোনাল টিমের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ কামরুজ্জামান। আর তার জামিন আবেদন করেন আইনজীবী মো. পারভেজ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরবিরোধী আন্দোলনে সহিংসতার ঘটনায় রাজধানীর যাত্রাবাড়ী থানায় করা মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলামকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার ঢাকার মুখ্য মহানগর আদালতের (সিএমএম) হাকিম শহিদুল ইসলাম তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাঁচ দিনের রিমান্ড শেষে এদিন তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের জেমরা জোনাল টিমের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ কামরুজ্জামান। আর তার জামিন আবেদন করেন আইনজীবী মো. পারভেজ।

শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আজহারুল ইসলামকে ২০১৩ সালের শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের মামলা ছাড়াও সাম্প্রতিক নাশকতার মামলায় গ্রেপ্তার করা হয়। নাশকতার মামলায় গত ১৫ জুন তাকে রিমান্ডে নেয়ার অনুমতি পায় পুলিশ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী মোদির সফর ঠেকাতে হেফাজত দেশজুড়ে তাণ্ডব চালায়।

মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ রাজধানীর বায়তুল মোকাররমে হেফাজতের কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের জেরে সহিংসতা হয় চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও কিশোরগঞ্জে। এতে অনেক হতাহতের ঘটনা ঘটে।

এ ঘটনার পর থেকে সরকারের সঙ্গে হেফাজতের দূরত্ব বাড়তে থাকে। বিভিন্ন মামলায় গত কয়েক দিনে গ্রেপ্তার হয়েছেন ধর্মভিত্তিক সংগঠনটির অন্তত ৩৫ নেতা। নাশকতার বিভিন্ন ঘটনায় এসব নেতার ভূমিকা যাচাইয়ে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চলছে।

আরও পড়ুন:
আরেক মামলায় মুফতি আমির হামজার জবানবন্দি
মধ্যরাতের ‘কার রেসার’ দলকে জরিমানা
শর্ত সাপেক্ষে চিকিৎসার জন্য ভারত ভ্রমণের সুযোগ
মাদ্রাসা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে পড়ে মৃত্যু
সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আ.লীগের আসলাম

শেয়ার করুন

মন্তব্য