পাসপোর্ট অফিসের সামনে থেকে আটক ১৩ ‘দালাল’

পাসপোর্ট অফিসের সামনে থেকে আটক ১৩ ‘দালাল’

আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে আটক ‘দালাল চক্রের’ ১৩ সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ছবি: নিউজবাংলা।

র‍্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, ‘আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের সক্রিয় ছয় সদস্যকে আটক করে ১ মাস করে কারাদণ্ড ও সাত জনকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।’

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে ‘দালাল চক্রের’ সক্রিয় ১৩ সদস্যকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত র‌্যাব-২ এর উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিছুর রহমান ও র‌্যাব-২ এর সিপিসি-২ কোম্পানী কমান্ডার মেজর মির্জা আহমদ সাইফুর রহমান।

র‍্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের সক্রিয় ছয় সদস্যকে আটক করে ১ মাস করে কারাদণ্ড ও সাত জনকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছে র‌্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।’

সাজাপ্রাপ্তরা হলেন, তুহিন শেখ, মো. সোহাগ, মেহেদী হাসান হান্নান, মো. নুরুজ্জামান, মো. সেলিম, ইমদাদ হোসেন, মো. সুমন, আবুল খায়ের, জসিম উদ্দিন, সুমন কাজী, মো. দারোগালী, খোরশেদ আলী ও সোহেল রানা।

এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ দালালচক্র অল্প সময়ের মধ্যে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন কৌশলে জনসাধারণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার মাধ্যমে প্রতারণা করে আসছিল। এমনকি পাসপোর্ট ফি জমা দেয়ার কথা বলে টাকা নিয়ে পালিয়ে যাওয়া, ভুয়া সিল, সত্যয়ন, জাল ব্যাংক ভাউচার, ভুয়া চিঠিপত্র তৈরী করা, ভুয়া পাসপোর্ট দিয়ে জনসাধারণকে হয়রানি করে আসছে।

তিনি আরও বলেন, অভিযান পরিচালনাকালে সে সমস্ত অভিযোগের সত্যতা পাওয়া যায়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান আটকদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে।

আরও পড়ুন:
দালাল ধরতে হাসপাতালে অভিযান, আটক ৮
দালালরাই যেখানে ‘বড় স্যার’
দালালের সিল ছাড়া মেলে না পাসপোর্ট
হাসপাতালের ৮ দালালের সাজা

শেয়ার করুন

মন্তব্য