ছিনতাই হওয়া ফোন নিয়ে আশা ছাড়ছেন না পরিকল্পনামন্ত্রী

ছিনতাই হওয়া ফোন নিয়ে আশা ছাড়ছেন না পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘সে লুকিয়েছে, আন্ডারগ্রাউন্ডে চলে গেছে, তাকে চেজ করা হচ্ছে। ফোন পাওয়া যাবে, আমি বিশ্বাস করি। কারণ আমাদের হাতে সে প্রযুক্তি আছে।’

রাজধানীর বিজয় সরণি মোড় থেকে এক সপ্তাহের বেশি সময় আগে ছিনতাই হওয়া ব্যক্তিগত মোবাইল ফোনটি ফিরে পাওয়া নিয়ে আশাবাদী পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা-পরবর্তী সংবাদ সম্মেলনে এ আশার কথা জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘হারানো ফোনটি এখনও ফিরে পাওয়া যায়নি। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিছু সুখবর দিয়েছে। তারা জানিয়েছে, ফোনটা যে নিয়ে গেছে বা ছিনতাই করেছে, তাকে ট্রেস করা গেছে।

‘এখন তাকে ধরার জন্য অভিযান চালানো হবে। সে লুকিয়েছে, আন্ডারগ্রাউন্ডে চলে গেছে, তাকে চেজ করা হচ্ছে। ফোন পাওয়া যাবে, আমি বিশ্বাস করি। কারণ আমাদের হাতে সে প্রযুক্তি আছে।’

গত ৩০ মে রোববার রাতে বিজয় সরণি মোড়ে গাড়িতে বসে কথা বলার সময় কেউ একজন টান দিয়ে পরিকল্পনামন্ত্রীর আইফোন এক্স মডেলের ফোনটি নিয়ে যান। এর এক দিন বাদে মঙ্গলবার ঘটনাটি প্রকাশ পায়। এ ঘটনায় মন্ত্রীর পিএস কাফরুল থানায় একটি মামলা করেন।

আলোচিত ওই ঘটনা নিয়ে কাফরুল থানার পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা ও অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কাজ করছে।

ঘটনার পাঁচ দিন পর শুক্রবার পুলিশ কর্মকর্তারা দাবি করেন, তারা এ ঘটনায় দায়ীকে চিহ্নিত করেছেন। সেই ব্যক্তি ঘটনাস্থল বিজয় সরণির মুখে স্থাপিত উড়োজাহাজের ভাস্কর্যের নিচে ঘুমাতেন। ঘটনার দিন থেকে তিনি সেখানে নেই। তার নাম, ঠিকানা সবই পাওয়া গেছে।

তবে সেই ব্যক্তি কে, তা তদন্তের স্বার্থে প্রকাশ করা হবে না বলে নিউজবাংলাকে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিরপুর বিভাগের উপকমিশনার আ স ম মাহতাব উদ্দিন।

ছিনতাইয়ের পর থেকে মন্ত্রীর ফোনটি বন্ধ। তাই ছিনতাইকারীর অবস্থান শনাক্ত করা কিছুটা কঠিন হয়ে গেছে বলে জানিয়েছেন কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিমুজ্জামান।

আরও পড়ুন:
ফারুক গ্রেপ্তারের পর টাকা ফেরতের দাবি ভুক্তভোগীদের
টানা দ্বিতীয় হার সাকিবদের
ফ্রায়েড চিকেন অর্ডারে পেলেন ভাজা তোয়ালে
দাপ্তরিক কাজ করে যাচ্ছেন স্বাস্থ্যের সেই পলি
করোনা: ৩৯ দিনে সর্বোচ্চ শনাক্ত

শেয়ার করুন

মন্তব্য