বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

উন্নতির কথা বলতে বলতে ক্লান্ত সাকিব

  •    
  • ২৭ অক্টোবর, ২০২২ ১৭:৩২

উন্নতির কথা বলতে বলতে অধিনায়ক সাকিব আল হাসানও বেশ বিরক্ত। কোনোভাবেই ক্রিকেটারদের অবস্থার উন্নতি ঘটাতে পারছেন না তিনি।

আইসিসির সহযোগী দেশগুলোর বিপক্ষে সহজ জয় বাগিয়ে নিতে সক্ষম হলেও সদস্য দেশগুলোর বিপক্ষে প্রতি ম্যাচেই খাবি খাচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপের শুরুটা নেদারল্যান্ডসকে হারিয়ে করলেও দ্বিতীয় ম্যাচেই সাউথ আফ্রিকার বিপক্ষে খাপছাড়া বোলিং, বাজে ব্যাটিংয়ের সুবাদে ১০৪ রানে হেরে মাঠ ছেড়েছে সাকিব বাহিনী।

প্রতি ম্যাচের আগে ক্রিকেটারদের দুর্বল জায়গাগুলোতে উন্নতি করার আশাবাদ শোনানো হয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। কিন্তু তারপরও বাস্তবে দেখা যায় না তার কোনো প্রয়োগ। আর এই উন্নতির কথা বলতে বলতে অধিনায়ক সাকিব আল হাসানও বেশ বিরক্ত। কোনোভাবেই ক্রিকেটারদের অবস্থার উন্নতি ঘটাতে পারছেন না তিনি।

যে কারণে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রীতিমতো বিরক্তি উগড়ে দিলেন জাতীয় দলের এই কাপ্তান।

সাকিব বলেন, ‘প্রথম দুই ওভারে আমরা যেভাবে শুরু করেছি আমি নিশ্চিত ওরাও ভেবেছে কিছু একটা হতে পারে। আমাদের এই জায়গাগুলোতে উন্নতি করতে হবে। যদিও বারবার এই উন্নতি করার কথা বলতে আমারও ভালো লাগে না।’

প্রোটিয়াদের বিপক্ষে হারলেও জিম্বাবুয়ে, ভারত ও পাকিস্তানের বিপক্ষে পরিকল্পনার সঠিক বাস্তবায়ন ভালো ফল বের করে আনতে চান সাকিব।

তিনি বলেন, ‘হারলে তো খারাপ লাগবে স্বাভাবিক। দুই দিন পর আরেকটা গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। আজকের ম্যাচ থেকে অভিজ্ঞতা নিয়ে সামনের জন্য পরিকল্পনা করতে হবে। খেলাটা অনেক এক্সাইটিং, এন্টারটেইনিং। এ রকম পরিস্থিতি আপনাকে মেনে নিতে হবে। আমাদের সামনে আরও তিন ম্যাচ আছে। আশা করি সবাই ভালো করবে।’

এ বিভাগের আরো খবর