বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

২ ঘণ্টা পর জয়ের খবর জানাল বাফুফে

  •    
  • ১৯ সেপ্টেম্বর, ২০২২ ২২:০৭

ম্যাচ শেষ হওয়ার দুই ঘণ্টা পেরিয়ে যাবার পর টনক নড়ে বাফুফের। ফেসবুকে ৪৪টি ছবি সংবলিত একটি পোস্ট দেয়া হলেও সেখানে ছিল না কোন শুভেচ্ছাবার্তা।  দেয়া হয় ম্যাচের ফল।

ইতিহাস গড়ে প্রথমবারের মতো সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা উঠেছে বাংলাদেশের মেয়েদের হাতে। সানজিদা-কৃষ্ণাদের হাত ধরে সাউথ এশিয়া পেল নতুন চ্যাম্পিয়ন।

ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হবার এ গৌরব অর্জন করা বাংলাদেশের নারীদের বিজয়ের সংবাদ প্রচারে বাংলাদেশ ফুটবল ফেডারেশন গড়েছে বিরল রেকর্ড। অফিসিয়াল ফেসবুক পেইজে ম্যাচের ফলাফল প্রকাশ করতে তারা পার করেছে দুই ঘণ্টা। অভিনন্দন, শুভেচ্ছা বার্তা কবে প্রকাশ হবে সেটি অনিশ্চিত।

সাফ ফুটবলের ফাইনাল ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ফুটবলারদের পাশাপাশি উল্লাসে মেতে ওঠে পুরো বাংলাদেশ। সামাজিক যোগাযোগ মাধ্যম সরব ছিল, ম্যাচ শুরুর আগে থেকেই। ম্যাচ শেষে অনলাইনের পাশাপাশি আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে সাবিনাদের শুভেচ্ছা জানিয়েছে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান। সব মাধ্যমে দেখা গেছে নারী ফুটবলারদের জন্য শুভেচ্ছাবার্তা।

কিন্তু ব্যতিক্রম ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অফিসিয়াল ফেসবুক পেইজে। সবাই যখন সাবিনাদের শুভেচ্ছা জানাতে ব্যস্ত, সে সময়ে বাফুফে একেবারেই নিশ্চুপ। খেলা শেষ হওয়ার পর দীর্ঘ সময় কেটে গেলেও তাদের ফেসবুক বা অন্য কোন হ্যান্ডলে ছিল না কোন শুভেচ্ছাবার্তা।

এমনকি ম্যাচের সময়কার কোন আপডেটও দেয়া হচ্ছিল না সেখানে। যেন পুরোটা সময় গভীর ঘুমে নিমজ্জিত ছিলেন বাফুফের স্যোশাল মিডিয়া দেখভালকারীরা।

সে সময় তারা ব্যস্ত ছিলেন বাফুফে অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগ, বসুন্ধরা গ্রুপ সিনিয়র (১ম) বিভাগ ফুটবল লিগের ফলাফল নিয়ে। দেশের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচের কোনও আপডেট ছিল না ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার অফিসিয়াল ফেসবুক পেইজে।

সাফের ফাইনালের চেয়ে বাফুফে অনূর্ধ্ব-১৮ ফুটবল লিগ, বসুন্ধরা গ্রুপ সিনিয়র (১ম) বিভাগ ফুটবল লিগ তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হয়েছে। এ নিয়ে সমালোচনা হয় নানা মহলে।

ম্যাচ শেষ হওয়ার দুই ঘণ্টা পেরিয়ে যাবার পর টনক নড়ে বাফুফের। ফেসবুকে ৪৪টি ছবি সংবলিত একটি পোস্ট দেয়া হলেও সেখানে ছিল না কোন শুভেচ্ছাবার্তা। দেয়া হয় ম্যাচের ফল।

দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থার এ ভূমিকা নিয়ে নেটিজেনরা নানা মন্তব্য করেছেন। সমালোচনার মুখে পড়েছে ফুটবলের ব্র্যান্ডিং করার দায়িত্বে থাকা সংস্থাটি।

এ বিভাগের আরো খবর