বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

টানা দুই সেশন উইকেটশূন্য বাংলাদেশ

  •    
  • ২৬ মে, ২০২২ ১৪:৫৮

চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের খেলা শেষ হওয়ার সময় নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার চা-বিরতিতে সফরকারী দলের সংগ্রহ ছিল ৫ উইকেটে ৪৫৯।

চট্টগ্রামের মতো ঢাকা টেস্টও ড্রয়ের দিকে এগুচ্ছে। চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের খেলা শেষ হওয়ার সময় নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং করছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার চা-বিরতিতে সফরকারী দলের সংগ্রহ ছিল ৫ উইকেটে ৪৫৯।

উইকেটে ২৮৫ রান নিয়ে বৃহস্পতিবার চতুর্থ দিন শুরু করেন দুই লঙ্কান ব্যাটার দিনেশ চান্ডিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। টানা দুই সেশন ব্যাট করেন তারা। বাংলাদেশি বোলারদের পাত্তা না দিয়ে দুই জনই তুলে নিয়েছেন সেঞ্চুরি।

আগে সেঞ্চুরি পূর্ণ করেন ৫৮ রান নিয়ে শুরু করা ম্যাথিউস। সাবেক লঙ্কান অধিনায়কের ধৈর্য্যশীল ব্যাটে লিডে পৌঁছায় সফরকারী দল। অন্যপ্রান্তে, চান্ডিমালও ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন।

দুই ব্যাটারকে কোনো ধরনের চ্যালেঞ্জে ফেলতে পারেননি বাংলাদেশের বোলাররা। সাকিব আল হাসান ছাড়া বাকিরা রানের চাকাও আটকে রাখতে পারেননি। ফলে, দুই সেশনে ৫৮ ওভারে ১৭৪ রান যোগ করেন চান্ডিমাল ও ম্যাথিউস। ৬ষ্ঠ উইকেটে তাদের জুটি দাঁড়িয়েছে ১৯৩ রানের।

তৃতীয় দিন বৃষ্টি হলে উইকেট কিছুটা ধীরগতির হয়ে পড়ে। চতুর্থ দিন বৃষ্টি না হলেও আকাশ ছিল মেঘলা। ফলে উইকেট তার গতি ফিরে পায়নি। স্পিন না ধরলেও, গতি কমে আসা ও অসম বাউন্সের কারণে ব্যাটারদের বেশ ভুগিয়েছে মিরপুরের ২২ গজ।

সেসব সামলে শ্রীলঙ্কার লিড বড় করার চেষ্টায় আছেন ম্যাথিউস ও চান্ডিমাল। উইকেটের কন্ডিশন এমন থাকলে পঞ্চম ও শেষ দিন ১২০-১৫০ রানের লিডও কার্যকরী হয়ে যেতে পারে লঙ্কান স্লো-বোলারদের জন্য।

এ বিভাগের আরো খবর