বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

ভেনেজুয়েলার বিপক্ষে নতুন সঙ্গী পাচ্ছেন মেসি

  •    
  • ২৩ মার্চ, ২০২২ ১২:৪৫

আক্রমণভাগে মেসির সঙ্গী হিসেবে থাকছেন দুই অপেক্ষাকৃত নতুন মুখ হুলিয়ান আলভারেস বা হোয়াকিন কোরেয়ার যে কোনো একজন। অভিজ্ঞ আনহেল দি মারিয়া ও নিকোলাস গনসালেস।

ফ্লু তে আক্রান্ত লিওনেল মেসি সেরে উঠেছেন। দেশে ফিরে দলের সঙ্গে অনুশীলনে অংশ নেন মঙ্গল ও বুধবার। শুক্রবার ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে নামছে আর্জেন্টিনা।

কাতার বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত হয়ে যাওয়ায় এ ম্যাচটি আর্জেন্টিনার সামনে নিছক আনুষ্ঠানিকতা। তারপরও দেশের জার্সিতে বুয়েনোস আইরেসের লা বোম্বোনেরা স্টেডিয়ামে নামতে মুখিয়ে আছেন মেসি।

ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনা পাচ্ছে না ইন্টার মিলানের স্ট্রাইকার লাউতারো মার্তিনেসকে। কোভিড পজিটভ হয়েছেন তিনি।

আক্রমণভাগে মেসির সঙ্গী হিসেবে থাকছেন দুই অপেক্ষাকৃত নতুন মুখ হুলিয়ান আলভারেস বা হোয়াকিন কোরেয়ার যে কোনো একজন। অভিজ্ঞ আনহেল দি মারিয়া ও নিকোলাস গনসালেস তো থাকছেনই।

শুক্রবার ভেনেজুয়েলার বিপক্ষে খেলার পর ২৯ মার্চ ইকুয়েডরের বিপক্ষে নামবে কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

দক্ষিণ আমেরিকা (কনমেবোল) অঞ্চলে দ্বিতীয় অবস্থানে থেকে এরই মধ্যে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা। শীর্ষে থেকে কাতারে খেলা নিশ্চিত করেছে ফেভারিট ব্রাজিলও।

ভেনেজুয়েলার বিশ্বকাপ স্বপ্ন শেষ। তারা আছে সবশেষ ১০ম অবস্থানে। অন্যদিকে ইকুয়েডর আছে তৃতীয় স্থানে। তাদের সামনে এখনও সুযোগ আছে বিশ্বকাপে কোয়ালিফাই করার।

কনমেবোল অঞ্চল থেকে সেরা ৪ দল সরাসরি বিশ্বকাপে খেলবে। ৫ম দলকে ওশেনিয়া অঞ্চলের সেরা দলের বিপক্ষে খেলে চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে হবে।

এ বিভাগের আরো খবর