বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

টিম ম্যানেজমেন্টে সালাউদ্দিনকে চাইছেন সুজন

  •    
  • ৭ নভেম্বর, ২০২১ ১৪:৫৩

এবার বিশ্বকাপে চরম ব্যর্থতায় আবারও জোরদার হয়েছে সালাউদ্দিনকে দলে অন্তর্ভুক্ত করার বিষয়টি। তাকে কোচিং প্যানেলে সংযুক্ত করার পরিকল্পনার কথা রোববার দুপুরে সংবাদমাধ্যমকে জানান টিম ডিরেক্টর হিসেবে দায়িত্বপ্রাপ্ত খালেদ মাহমুদ সুজন।

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে পাকিস্তানের বিপক্ষে সিরিজ নিয়ে প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে কিছু রদবদল হতে চলেছে। টিম ডিরেক্টরের দায়িত্ব পেয়েছেন খালেদ মাহমুদ সুজন। কোচিং প্যানেলেও রদবদল হচ্ছে। দলের সহকারী কোচের জন্য প্রস্তাব দেয়া হয়েছে মোহাম্মদ সালাউদ্দিনকে।

মিরপুরে ইতোমধ্যে টাইগার যুবাদের নিয়ে মাঠে নেমে পড়েছেন বোর্ড ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। টিম ডিরেক্টরের নতুন ভূমিকায় মাঠে নেমে পড়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক। মাঠে দেখা গেছে সাকিব-মুশফিকদের গুরু কোচ সালাউদ্দিনকেও।

এবার বিশ্বকাপে চরম ব্যর্থতায় আবারও জোরদার হয়েছে সালাউদ্দিনকে দলে অন্তর্ভুক্ত করার বিষয়টি।তাকে কোচিং প্যানেলে সংযুক্ত করার পরিকল্পনার কথা রোববার দুপুরে সংবাদমাধ্যমকে জানান টিম ডিরেক্টর হিসেবে দায়িত্বপ্রাপ্ত সুজন।

তিনি বলেন, ‘সেজন্যই তো চেষ্টা করছি। যদিও এটি সালাউদ্দিনের ব্যাপার, ও আসবে কিনা। আমরা ওকে বাংলাদেশের সেটআপের সঙ্গে নিতে চাই।’

পাকিস্তানের বিপক্ষে সিরিজে নতুনদের খেলানোর চেষ্টা করছে বিসিবি। তবে সুজনের মতে চ্যালেঞ্জটা মোটেও সহজ হবে না।

তিনি বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে খেলা আছে দেখে নির্বাচকরা নতুন কিছু খেলোয়াড়কে দেখেছেন। এরা অনেক তরুণ। জাতীয় দলে তারা একটা সময় খেলবে। হয়তো এই সিরিজেই খেলতে পারে।মানসিকভাবে তৈরি হওয়ার ব্যাপারটাও খুব জরুরি। কীভাবে ফোকাস করবে তারা নিজেদের সেটাও দেখতে হবে। পাকিস্তানের বিপক্ষে খুবই কঠিন পরীক্ষা হবে।’

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরেছে বাংলাদেশ দল। এই ফরম্যাটে উন্নতি চান সুজন। তবে, সেটা যে রাতারাতি হবে তা উল্লেখ করেন তিনি।

সুজন বলেন, ‘তাড়াহুড়ো করলে কিছু হবে না। এখন একটা ধাক্কা এসেছে কারণ আমরা ভালো করি নাই। কিন্তু এটা তো আর রকেট না যে হঠাৎ করে চলে আসবে। আমাদের একটু ধৈর্য্য ধরতে হবে।’

পাকিস্তান সিরিজে দলের কোচিং প্যানেলে খুব একটা পরিবর্তন দেখছেন না সুজন। ডমিঙ্গো প্যানেলই থাকছে বলে ইঙ্গিত টিম ডিরেক্টরের।

তিনি বলেন, ‘পরিবর্তন হওয়াটাই স্বাভাবিক। হয়তো জানুয়ারিতে একটা পরিবর্তন আসতে পারে। এই সিরিজ যেহেতু এত কাছে তাই বড় কিছু পরিবর্তন হবে না।’

এ বিভাগের আরো খবর