বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

বাবা, বোন ও ভাইয়ের পর শাওনের মৃত্যুর শোক পরিবারে

  •    
  • ১ সেপ্টেম্বর, ২০২২ ২২:০৫

দুই বছর আগেই ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান শাওনের বোন হেনা আক্তার। এর এক মাসের মাথায়ই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন বড় ভাই লিটন। আর ছয় বছর আগে মারা গিয়েছিলেন শাওনের বাবাও।

বিএনপি ও পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া শাওনের বাড়িতে এখন শোকের মাতম।

বৃহস্পতিবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত হাসপাতালের আশাপাশে শাওনের মরদেহের অপেক্ষায় ছিলেন তার স্বজনরা। আর বাড়িতে আহাজারি করছিলেন তার মা ফরিদা বেগম। কেঁদে কেঁদে বলছিলেন খুব কম সময়ের মধ্যেই তার পরিবারে ঘটে যাওয়া একাধিক মৃত্যুর কথা।

নিহত শাওন প্রধানের বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নের পূর্ব গোপালনগর গ্রামে। মৃত সাহেব আলীর চার ছেলেমেয়ের মধ্যে শাওন সবার ছোট। ফতুল্লার এনায়েতনগর এলাকায় একটি কারখানায় ওয়েল্ডিং মিস্ত্রি হিসেবে কাজ করতেন।

ফরিদা বেগমের আহাজারি থেকে জানা যায়, দুই বছর আগেই ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান শাওনের বোন হেনা আক্তার। এর এক মাসের মাথায়ই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন বড় ভাই লিটন। আর ছয় বছর আগে মারা গিয়েছিলেন শাওনের বাবা।

একে একে পরিবারের সদস্যদের হারানোর কথা বলতে বলতে মাটিতে লুটিয়ে পড়ছিলেন শাওনের মা। বলছিলেন, ‘এডা কী হইল? হায়রে খোদা, আমার পুতেরে জানি কেমনে মারছে। রক্ত দিয়া বিলে বইরা গেছে। এটডা কি হইল আল্লাহ......।’

হাসপাতালে গিয়ে কথা হয় শাওনের বড় আরেক ভাই মো. ফরহাদের সঙ্গে। তিনি জানান, অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন শাওন। পরে বাড়ির পাশের একটা কারখানায় ওয়েল্ডিংয়ের কাজ শুরু করেন।

শাওনের ভগ্নিপতি নুরুল হক বলেন, ‘সকালে বাড়ি থেকে কাজে গেছিল ওই কারখানায়। দুপুরে শুনি তার বুকে গুলি লাগছে। হাসপাতালে আইসা দেখি রক্তাক্ত লাশ পড়ে আছে। শাওন কেন শহরে আসল তা জানি না।’

জানা গেছে, ময়নাতদন্ত শেষ হলেও রাত সাড়ে ৮টা পর্যন্ত শাওনের মরদেহ বুঝে পাননি তার স্বজনরা।

হাসপাতালের আবাসিক চিকিৎসক এস কে ফরহাদ জানান, পুলিশ মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করবে। নিহত শাওনের বুকের বাম পাশে একটি গুলির ছিদ্র পাওয়া গেছে।

সদর মডেল থানার পুলিশ পরিদর্শক সাইদুজ্জামান জানান, সকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পাঁচ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। কারণ বিএনপির নেতাকর্মীরা পুলিশ বক্সসহ বেশ কিছু যানবাহন ভাঙচুর করে। আহত হন ২০ জন পুলিশ সদস্যও।

ভাঙচুর ও পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনায় মামলা হবে বলেও জানান পুলিশ পরিদর্শক।

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ নগরীর ডিআইটি বাণিজ্যিক এলাকায় বঙ্গবন্ধু সড়কে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগর বিএনপি শোভাযাত্রার আয়োজন করে। সেখানে দলটির বিভিন্ন অঙ্গসংগঠন মিছিল নিয়ে আসে। পরে সেখানে অবস্থান করা পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে গেলে গুলিতে নিহত হন শাওন।

এ বিভাগের আরো খবর