বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

রেকর্ড টার্গেটে নেমে শুরুতেই ফিরলেন তামিম

  •    
  • ২ মে, ২০২১ ১৪:২৪

তামিমকে হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৪৯ রান। উইকেটে আছেন সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত, জয়ের জন্য এখনও বাংলাদেশের চাই ৩৯৮ রান।

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টে বাংলাদেশের সামনে ৪৩৭ রানের বিশাল লক্ষ্য বেঁধে দিয়েছে শ্রীলঙ্কা। এই রান তাড়া করে জিততে বাংলাদেশকে করতে হবে বিশ্বরেকর্ড। ড্র করতেও ব্যাট করতে হবে প্রায় পাঁচ সেশন।

সেই লক্ষ্যে নেমে শুরুটা সুখকর হয়নি বাংলাদেশের। অষ্টম ওভারে তারা হারিয়েছে তামিম ইকবালকে। টানা চার ফিফটির পর তামিম ফিরেছেন ২৪ রানে।

তামিমকে হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৪৯ রান। উইকেটে আছেন সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। জয়ের জন্য এখনও বাংলাদেশের চাই ৩৯৮ রান।

তামিম ফেরেন অফ স্পিনার রমেশ মেন্ডিসের বলে। লঙ্কান স্পিনারের বলটা ব্লক করতে এগিয়ে যান তামিম। কিন্তু দারুণ টার্ন করে ব্যাটের কানা ছুঁয়ে বল চলে যায় উইকেটকিপার নিরোশান ডিকওয়েলার গ্লাভসে। ফিরতে হয় বাঁহাতি ওপেনারকে।

সেই ওভারেই নাজমুল হোসেন শান্তর বিপক্ষে রিভিউ নেয় শ্রীলঙ্কা। তাতে লাভ হয়নি স্বাগতিকদের। আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থেকেছে।

এর আগে তাইজুল ইসলামের পাঁচ উইকেটের কল্যাণে বাংলাদেশ শ্রীলঙ্কার ৯ উইকেট তুলে নেয়ার পর ১৯৪ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

এ বিভাগের আরো খবর