বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

ব্রাজিল-আর্জেন্টিনা খেলা নিয়ে পুলিশের সতর্কতা

  •    
  • ৯ জুলাই, ২০২১ ১৮:৫২

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার বলেন, খেলা উপভোগের বিষয়। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। কুমিল্লায় যেন এমন ঘটনা না ঘটে, তাই আগে থেকে সবাইকে সাবধান করে দিচ্ছি। সবাই ঘরে বসে খেলা দেখবেন। বাইরে বের হয়ে জমায়েত করে খেলা দেখা সম্পূর্ণ নিষেধ।  

কোপা আমেরিকার ফুটবলের ফাইনাল নিয়ে কোনো বিশৃঙ্খলা হলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় হুঁশিয়ারি দিয়েছে কুমিল্লার পুলিশ।

শুক্রবার বিকেল ৫টায় কুমিল্লা সদর সার্কেলের ফেসবুক আইডি থেকে এমন হুঁশিয়ারি দিয়ে পোস্ট করা হয়।

কুমিল্লায় কোপা আমেরিকার ফুটবল ফাইনাল নিয়ে ফেসবুক আইডি থেকে কটাক্ষ করে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকরা একে অন্যের প্রতি বিষাদগার করেছেন। এতে করে কুমিল্লায় ব্রাহ্মণবাড়িয়ার মতো ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার বলেন, ‘খেলা উপভোগের বিষয়। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। কুমিল্লায় যেন এমন ঘটনা না ঘটে, তাই আগে থেকে সবাইকে সাবধান করে দিচ্ছি। সবাই ঘরে বসে খেলা দেখবেন। বাইরে বের হয়ে জমায়েত করে খেলা দেখা সম্পূর্ণ নিষেধ।’

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল সমর্থকদের পাল্টাপাল্টি হামলায় চারজন আহত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে হামলার ওই ঘটনা ঘটে। এতে নওয়াব মিয়া, জাকির মিয়া, সেলিম ও সৈয়দাবুর রহমান আহত হন।

স্থানীয় লোকজন জানান, কোপা আমেরিকা ফুটবল কাপের সেমিফাইনালে মঙ্গলবার সকালে পেরুকে ১-০ গোলে হারায় ব্রাজিল। এ নিয়ে সকাল সাড়ে ৮টার দিকে দামচাইল গ্রামের ব্রাজিল সমর্থক রেজাউলের সঙ্গে একই এলাকার আর্জেন্টিনার সমর্থক জীবন মিয়ার কথা-কাটাকাটি হয়।

এ ঘটনার জেরে বিকেলে রেজাউলের চাচা নওয়াব মিয়াকে একা পেয়ে আর্জেন্টিনার সমর্থক জীবন মিয়াসহ চার-পাঁচজন মারধর করে পালিয়ে যান। নওয়াবকে পরে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

ওই ঘটনার পর রাত সাড়ে ৯টার দিকে নওয়াবের ছেলে আরমানসহ ব্রাজিল সমর্থক আলী হোসেন ও ইসহাক মিয়া আর্জেন্টিনার সমর্থক জীবনের চাচাতো ভাই সেলিমসহ সৈয়দাবুর রহমান ও জাকির মিয়াকে বাজারে পেয়ে মারধর করেন।

এ বিভাগের আরো খবর