বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত নারীর মৃত্যু

  •    
  • ২০ মে, ২০২১ ১৭:৫১

রোকেয়া খাতুন নামে ওই নারী বুধবার ভারত থেকে দেশে ফেরেন। এদিন রাতে তাকে সদর হাসপাতালে কোয়ারেন্টিনে রাখা হয়। বৃহস্পতিবার দুপুরে মারা যান তিনি। তার শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। যদি তার করোনা শনাক্ত হয় তবে তা ভারতীয় ভ্যারিয়েন্ট কি না তাও পরীক্ষা করা হবে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা ক্যান্সারে আক্রান্ত এক নারীর মৃত্যু হয়েছে। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না তা জানা যায়নি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এ এস এম ফাতেহ আকরাম জানান, রোকেয়া খাতুন নামে ওই নারী বুধবার ভারত থেকে দেশে ফেরেন। এদিন রাতে তাকে সদর হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়। বৃহস্পতিবার দুপুরে মারা যান তিনি। তার শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। যদি তার করোনা শনাক্ত হয় তবে তা ভারতীয় ভ্যারিয়েন্ট কি না তাও পরীক্ষা করা হবে।

রোকেয়া খাতুন চট্টগ্রামের সীতাকুন্ডু উপজেলার পূর্ব মুরাদপুর গ্রামের বাসিন্দা।

এর আগে বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যু হয়।

আছিয়া খাতুন নামের ওই নারী গত ১২ মে জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্ট নিয়ে সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চার দিন পর করোনা শনাক্ত পরীক্ষায় ফল পজিটিভ আসে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুই জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা এক হাজার ৯০৭ জন।

এ বিভাগের আরো খবর