বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

২৪ মামলার আসামিকে কুপিয়ে হত্যা

  •    
  • ২৬ মার্চ, ২০২১ ১৩:২২

এলাকায় মাদক কারবার নিয়ে প্রতিপক্ষের সঙ্গে বিরোধ চলছিল নাদিমের। কয়েক দিন আগে এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় র‍্যাবের একটি দল। বিরোধীপক্ষের ধারণা, নাদিমের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়েছিল র‍্যাব। এ নিয়ে বিরোধীদের সঙ্গে নাদিমের সম্পর্কের অবনতি ঘটে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সোয়াগাজী পশ্চিম জোড়কানন ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একজন খুন হয়েছেন। উপজেলার বাটপাড়া গ্রামে শুক্রবার সকাল সাড়ে ৯টায় এই ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম নাদিম। ৩৫ বছরের নাদিম বাটপাড়া গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানান, এলাকায় মাদক কারবার নিয়ে প্রতিপক্ষের সঙ্গে বিরোধ চলছিল নাদিমের। কয়েক দিন আগে এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় র‍্যাবের একটি দল। বিরোধীপক্ষের ধারণা, নাদিমের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়েছিল র‍্যাব। এ নিয়ে বিরোধীদের সঙ্গে নাদিমের সম্পর্কের অবনতি ঘটে।

এরই জেরে শুক্রবার সকাল সাড়ে ৯টায় নাদিমের বাসায় ঢুকে তাকে উপর্যুপরি কোপায় ১০ থেকে ১৫ জন। এ সময় আহত হন নাদিমের পরিবারের সদস্যরা। তাদের কুমিল্লা মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় নাদিমের।

নাদিমের বাড়িতে ঢুকে এলোপাতাড়ি কোপায় দুর্বৃত্তরা। নিউজবাংলা

খবর পেয়ে সদর দক্ষিণ মডেল থানার চার ইউনিট ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের ধাওয়া করে। পরে এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একই গ্রামের ৩৮ বছরের আবদুল মান্নানকে আটক করা হয়।

পুলিশ বলছে, নাদিমের বিরুদ্ধে সদর দক্ষিণসহ বেশ কয়েকটি থানায় খুন, ডাকাতি ও মাদকের কমপক্ষে ২৪টি মামলা হয়েছে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চৌধুরী জানান, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ছিলাম। ওই সময় খবর পাই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খুনের ঘটনা ঘটেছে। আমি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি।

‘খুনের ঘটনায় ওই এলাকার ফারুক, এরশাদ, রুবেল, রিপন, খোকা, আলামিন, বেলালসহ সাত-আটজন জড়িত ছিল বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। মরদেহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছে। আমি সেখানে যাচ্ছি।'

ওসি দেবাশীষ চৌধুরী আরও বলেন, এখনো নিহতের পরিবার থেকে অভিযোগ পাইনি। পরিবার মামলা করলে অবশ্যই মামলা নেয়া হবে। না হলে পুলিশ বাদী হয়ে মামলা করবে।

এ বিভাগের আরো খবর