বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

চট্টগ্রামে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার

  •    
  • ২৫ জানুয়ারি, ২০২১ ২০:০৫

পুলিশ জানায়, সিগন্যাল কলোনি এলাকাতে অভিযান চালিয়ে এক যুবকের কাছ থেকে অবৈধ একটি এলজি ও এক রাউন্ড কার্তুজ জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে।

চট্টগ্রামে অস্ত্রসহ এক যুবক গ্রেপ্তার হয়েছেন। পাহাড়তলীর সিগন্যাল কলোনি এলাকা থেকে সোমবার বিকেল পাঁচটার দিকে ওই যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার মোশাররফ হোসেন সিগন্যাল কলোনি এলাকায় থাকেন। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার লাঙ্গলকোটে।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম নিউজবাংলাকে বলেন, ‘সিগন্যাল কলোনি এলাকাতে অভিযান চালিয়ে এক যুবকের কাছ থেকে একটি এলজি ও এক রাউন্ড কার্তুজ জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে।’

এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের জনসংযোগ কর্মকর্তা শাহ মো. আব্দুর রউফ নিউজবাংলাকে বলেন, ‘২৫ জানুয়ারি ভোর ৬টা থেকে ২৯ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত লাইসেন্সধারী আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও বহন নিষিদ্ধ থাকবে। যারা এই আদেশ অমান্য করবেন তাদের বিরুদ্ধে ‘দ্য আর্মস অ্যাক্ট’ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রশাসনের হিসেবে চট্টগ্রামে বৈধ অস্ত্রের সংখ্যা ৪ হাজার ২৭৫। এর মধ্যে মহানগরে ২ হাজার ৪৭৭ এবং উপজেলাগুলোতে আছে এক হাজার ৭৮০টি।

আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি নির্বাচনের ভোট। এবারের নির্বাচনে মেয়র পদে লড়ছেন সাত জন। কাউন্সিলর পদে প্রার্থী ১৭২ জন। ৭৩৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হবে ভোট।

এ বিভাগের আরো খবর