বাণিজ্যমন্ত্রীর নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, জিডি

বাণিজ্যমন্ত্রীর নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট, জিডি

ফেসবুক ব্যবহার করেন না বাণিজ্যমন্ত্রী। ছবি: নিউজবাংলা

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক অ্যাকাউন্ট খোলা হয়েছে এবং বেশ কিছুদিন ধরে প্রচারও চালানো হচ্ছে। এতে ভাবমুর্তি ক্ষুণ্ন হওয়ার আশঙ্কা করছেন বাণিজ্যমন্ত্রী।

কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির। তিনি নিজ নাম ও ছবি ব্যবহার করে কোনো ফেসবুক অ্যাকাউন্ট পরিচালনা করেন না।

অথচ সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একাধিক অ্যাকাউন্ট খোলা হয়েছে এবং বেশ কিছুদিন ধরে প্রচারও চালানো হচ্ছে। এতে ভাবমুর্তি ক্ষুণ্ন হওয়ার আশঙ্কা করছেন বাণিজ্যমন্ত্রী।

বৃহস্পতিবার মন্ত্রীর দপ্তর থেকে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসী এ প্রসঙ্গে নিউজবাংলাকে বলেন, ‘বাণিজ্যমন্ত্রীর নামে এসব ভুয়া অ্যাকাউন্ট পরিচালনাকারীদের অনৈতিক কাজ থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।’ অন্যথায় দায়ী ব্যাক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বকসী আরও জানান, ‘এ বিষয়ে গত ৬ জুলাই রাজধানীর রমনা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নম্বর ২৩৯।’

দেশের আইন শৃংখলা বাহিনী পুলিশ এবং র‌্যাবের আইটি বিষয়ক গোয়েন্দা শাখা এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

মন্তব্য