চার আসনে উপনির্বাচন জুলাইয়ে

চার আসনে উপনির্বাচন জুলাইয়ে

হুমায়ুন কবীর জানান, শূন্য হওয়ায় লক্ষ্মীপুর-২, সিলেট-৩ ও ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনে উপনির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। কমিশন এই চারটি আসনে জুলাই মাসে নির্বাচন আয়োজন করবে।

জাতীয় সংসদের স্থগিত চার আসনের উপনির্বাচন আগামী জুলাইয়ে অনুষ্ঠানের কথা ভাবছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী সোমবার ইসির মিটিংয়ে বিষয়টি চূড়ান্ত হবে।

বুধবার বৈঠক শেষে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, লক্ষ্মীপুর-২, সিলেট-৩ ও ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনে নির্বাচনের তারিখ আগামী ২৪ মে ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

সচিব বলেন, ‘এই চারটি আসনে নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে। লকডাউন চলার কারণে সময়সূচি ঘোষণা করা হয়নি। আগামী ২৪ মে কমিশনের পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে এসব তারিখ ঠিক করা হবে।’

হুমায়ুন কবীর জানান, শূন্য হওয়ায় এসব আসনে উপনির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। তাই কমিশন এই চারটি আসনে জুলাই মাসে নির্বাচন আয়োজন করবে।

স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আজকের সভায় এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। ২৪ মের কমিশন সভায় এই বিষয় নিয়েও আলোচনা করা হবে।’

এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বেলা ৩টায় কমিশন সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:
শেখ হাসিনার শুভেচ্ছাবার্তায় আপ্লুত মমতার চিঠি
‘জাত গোখরো’ মিঠুনের বিরুদ্ধে এফআইআর
আরও ঘনিষ্ঠ হবে সম্পর্ক: মমতাকে শুভেচ্ছায় হাসিনা
সহিংসতায় ১২ মৃত্যুর পর শান্ত হতে বললেন মমতা
‘যতই নাড়ো কলকাঠি, নবান্নে এবার হাওয়াই চটি’

শেয়ার করুন

মন্তব্য