আগাম জামিন আবেদন নিক্সনের

আগাম জামিন আবেদন নিক্সনের

ওই উপনির্বাচনকে কেন্দ্র করে নিক্সন চৌধুরী জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের হুমকি এবং নির্বাচন কর্মকর্তাদের গালাগাল করেন বলে অভিযোগ ওঠে।

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে নির্বাচন কমিশনের করা মামলায় আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়।

এ বিষয়ে আগামী মঙ্গলবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কেএম জাহিদ সারোয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চে শুনানি হবে।

আবেদনকারীর আইনজীবী মঞ্জুর আলম এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, ওই দিন আবেদনের পক্ষে শুনানি করবেন আইনজীবী ড. শাহদীন মালিক।

১৫ অক্টোবর নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন। ফরিদপুরের চরভদ্রাসন থানায় মামলাটি করেন জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা নোয়াবুল ইসলাম।

গত ১০ অক্টোবর ফরিপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন হয়। ওই নির্বাচনকে কেন্দ্র করে নিক্সন চৌধুরী জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের হুমকি এবং নির্বাচন কর্মকর্তাদের গালাগাল করেন বলে অভিযোগ ওঠে।

এ সংক্রান্ত একটি অডিও রেকর্ডও প্রচার হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপর সংবাদ সম্মেলন করে নিক্সন চৌধুরী ওই অডিও রেকর্ডকে সুপার এডিটেড বলে অভিযোগ করেন।

এ ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অশোভন আচরণের বিষয়ে প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি দেয়া হয়। এরপর নির্বাচন কমিশন তার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেয়।

নির্বাচনি আচরণ বিধিমালা অনুযায়ী, বিধিমালা লঙ্ঘনের দায়ে সর্বোচ্চ ছয় মাসের কারাদণ্ড বা ৫০ হাজার টাকা জরিমানা বা উভয় দণ্ডের বিধান রয়েছে।

শেয়ার করুন