20201002104319.jpg
20201003015625.jpg
নওগাঁ-৬ আসনের উপ নির্বাচনে ভোট কাল

নওগাঁ জেলা নির্বাচন সার্ভার অফিস। ছবি:নিউজবাংলা

নওগাঁ-৬ আসনের উপ নির্বাচনে ভোট কাল

২৭ জুলাই এই আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য হয়।

নওগাঁ-৬ আসনে উপ নির্বাচনে ভোট গ্রহণ কাল শনিবার। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন জানান, আসনটিতে প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোট নেয়া হবে।

নওগাঁ-৬ আসন রাণীনগর এবং আত্রাই উপজেলা নিয়ে গঠিত। দুই উপজেলায় মোট ১৬টি ইউনিয়ন রয়েছে।

জেলা নির্বাচন অফিসের নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, এই আসনের মোট ভোটার তিন লাখ ছয় হাজার ৭২৫ জন। এর মধ্যে রাণীনগর উপজেলায় এক লাখ ৪৯ হাজার ৫৮৭ জন এবং আত্রাই উপজেলায় ভোটার এক লাখ ৫৭ হাজার ১৩৮ জন।

মাহমুদ হাসান আরও জানান, উপ নির্বাচনে আত্রাই উপজেলায় ৫৫টি এবং রাণীনগর উপজেলায় ৪৯টিসহ মোট ১০৪টি কেন্দ্রে ভোট নেয়া হবে। ভোট কেন্দ্রে ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং এক হাজার ৪৪২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

নওগাঁ-৬ আসন নির্বাচন প্রার্থীরা
বাম থেকে আনোয়ার হোসেন হেলাল, রেজাউল ইসলাম রেজু, ইন্তেখাব আলম রুবেল

ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে পুলিশ, র‍্যাব, বিজিবি এবং আনসার সদস্য থাকবে। প্রতিটি ইউনিয়নে এক জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন বলেও জানান মাহমুদ হাসান।

২৭ জুলাই এই আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম মারা গেলে আসনটি শূন্য হয়।

আসনটিতে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাণীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আনোয়ার হোসেন হেলাল। আর ধানের শীষে প্রতীকে লড়ছেন আত্রাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম রেজু এবং আম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ইন্তেখাব আলম রুবেল।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, ‘সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট নেয়া হবে। এরই মধ্যে নির্বাচনের সার্বিক প্রস্তুতি শেষ হয়েছে।’

শেয়ার করুন

মন্তব্য