20201002104319.jpg
কঙ্গোর বিমানবন্দর পাহারার দায়িত্বে বাংলাদেশের নারী পুলিশ

কঙ্গোর বিমানবন্দর পাহারার দায়িত্বে বাংলাদেশের নারী পুলিশ

এআইজি সোহেল বলেন, জাতিসংঘ পরিচালিত এই বিমানবন্দরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থাপনা। এর সুরক্ষা দিতে পেরে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা অত্যন্ত গর্বিত।

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন পরিচালিত গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের (ডিআর কঙ্গো) মনুস্কো বিমানবন্দর সুরক্ষার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা। 

শুক্রবার পুলিশের এআইজি (মিডিয়া) সোহেল রানা নিউজবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

সোহেল বলেন, জাতিসংঘ পরিচালিত এই বিমানবন্দরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থাপনা। এর সুরক্ষা দিতে পেরে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা অত্যন্ত গর্বিত।

তিনি আরও বলেন, বাংলাদেশ থেকে আট হাজার ৫০০ কিলোমিটার দূরের এই বিমানবন্দরের নিরাপত্তায় রয়েছেন ব্যানএফপিইউ-১, রোটেশন-১৪-এর শান্তিরক্ষী পুলিশ সদস্যরা। 

এই রোটেশনের কমান্ডার মেরিনা আক্তার বলেন, ‘আমরা শুধু দেশের মাটিতেই নয়, বিদেশ বিভূঁইয়ে জাতিসংঘের পতাকাতলে অত্যন্ত মর্যাদার সাথে, অত্যন্ত গর্বের সাথে আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি।’ 

‘কঙ্গোর এই বিমানবন্দরটির নিরাপত্তা বিধান করা নিশ্চয়ই আমাদের জন্য এক বিরাট চ্যালেঞ্জ। আমরা অত্যন্ত আশাবাদী বরাবরের মতোই এবারও সফল হব। জাতিসংঘের ম্যান্ডেট (সম্মতি) মেনে আমরা নির্মোহভাবে কঙ্গোবাসীর জন্য শান্তির অভিপ্রায়ে কাজ করে চলেছি নিরন্তর।’ 

শেয়ার করুন