বিএমআরসির সিনিয়র ভাইস চেয়ারম্যান হলেন ডা. শারফুদ্দিন

বিএমআরসির সিনিয়র ভাইস চেয়ারম্যান হলেন ডা. শারফুদ্দিন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ আগে সফলতার সঙ্গে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক মহাসচিব এবং শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য (প্রশাসন), প্রিভেনটিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদের ডিন ও চক্ষু বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ মেডিক্যাল রিসার্চ কাউন্সিলের (বিএমআরসি) নতুন সিনিয়র ভাইস চেয়ারম্যান হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপ্তিতে আরও জানানো হয়, অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদের গুরুত্বপূর্ণ এই পদের দায়িত্ব পাওয়ায় দেশের স্বাস্থ্যবিষয়ক গবেষণায় নতুন গতি আসবে।

তিনি আগে সফলতার সঙ্গে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক মহাসচিব এবং শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য (প্রশাসন), প্রিভেনটিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদের ডিন ও চক্ষু বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি গত ২৯ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব নেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) থেকে এমবিবিএস সম্পন্ন করেন।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার খায়েরহাটে।

শেয়ার করুন

মন্তব্য