সুপ্রিম কোর্টের সায় পেল কোপা আমেরিকা

সুপ্রিম কোর্টের সায় পেল কোপা আমেরিকা

২০১৯ কোপা আমেরিকা উদযাপনে ব্রাজিল। ছবি: এএফপি

সুপ্রিম কোর্ট বেঞ্চের ১১ জন জাস্টিসের বেশির ভাগই কোপা আমেরিকা ব্রাজিলে আয়োজনের পক্ষে রায় দেন। যদিও তারা ব্রাজিল সরকারকে কোপা আয়োজনে অতিরিক্ত সতর্কতা মেনে চলতে বলেছেন।

এবারের কোপা আমেরিকা আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়া ও করোনাভাইরাস প্রকোপে আর্জেন্টিনা নিজেদের সরিয়ে নেয় এ টুর্নামেন্ট আয়োজন করা থেকে।

টুর্নামেন্টের মাত্র ১৩ দিন বাকি থাকতে এবারের আসর আয়োজনের দায়িত্ব কাঁধে নেয় ব্রাজিল। কিন্তু দেশটির বেগতিক করোনা পরিস্থিতির মধ্যে কোপা আয়োজন করতে যাওয়ায় নানা মহল থেকে সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি গড়ায় আদালতে।

কোপা আয়োজনের পক্ষেই রায় দিয়েছে ব্রাজিলের সুপ্রিম কোর্ট। অর্থাৎ, ১৩ জুন থেকে নেইমারদের দেশেই হচ্ছে এবারের লাতিন শ্রেষ্ঠত্বের লড়াই।

সুপ্রিম কোর্ট বেঞ্চের ১১ জন বিচারকের বেশির ভাগই কোপা আমেরিকা ব্রাজিলে আয়োজনের পক্ষে রায় দেন। যদিও তারা ব্রাজিল সরকারকে কোপা আয়োজনে অতিরিক্ত সতর্কতা মেনে চলতে বলেছেন।

সুপ্রিম কোর্ট এ রায় দিলেও এখনও কোপা আয়োজনে খুশি নয় অনেকেই। ইতোমধ্যে কোপা আমেরিকা আয়োজনের সিদ্ধান্তের প্রতিবাদ করেছে ব্রাজিল দলের কয়েকজন খেলোয়াড়। অবশ্য টুর্নামেন্ট বয়কট করেনি তারা।

টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছে তিন স্পন্সর মাস্টারকার্ড, অ্যামবেভ ও ডিএয়গো।

‘এটা বলে বোঝানো সম্ভব নয় যে এখন এখানে (ব্রাজিলে) এত বড় একটা টুর্নামেন্ট (কোপা আমেরিকা) আয়োজন করাটা কত বড় পাগলামি,’ এএফপিকে বলেন সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডেভিড উরবেজ।

আরও পড়ুন:
বয়কট নয়, কোপার সমালোচনায় নেইমার-জেসুসরা
মেসিদের স্পাই ভেবে ড্রোন নামাল চিলি
মেসিদের বিপক্ষে খেলবেন না করোনা আক্রান্ত ভিদাল

শেয়ার করুন

মন্তব্য