20201002104319.jpg
20201003015625.jpg
সবচেয়ে বয়স্ক ফুটবলার পেলেন স্বীকৃতি

সবচেয়ে বয়স্ক ফুটবলার পেলেন স্বীকৃতি

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেসের স্বীকৃতি পেয়েছেন ইজেলদিন বাহাদের। ৭৪ বছরের মিশরীয় এই ফুটবলার শনিবার মিশরীয় তৃতীয় বিভাগের দল এল আয়াত স্পোর্টস ক্লাবের বিপক্ষে খেলতে নামেন অক্টোবর সিক্স ক্লাবের হয়ে। এতেই গিনেস বুকে নাম উঠে যায় ৫ নভেম্বর ৭৫ পূর্ণ করতে যাওয়া বাহাদেরের।

সবচেয়ে বয়স্ক পেশাদার ফুটবলার হিসেবে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেসের স্বীকৃতি পেয়েছেন ইজেলদিন বাহাদের। ৭৪ বছরের মিশরীয় এই ফুটবলার শনিবার মিশরীয় তৃতীয় বিভাগের দল এল আয়াত স্পোর্টস ক্লাবের বিপক্ষে খেলতে নামেন অক্টোবর সিক্স ক্লাবের হয়ে। এতেই গিনেস বুকে নাম উঠে যায় ৫ নভেম্বর ৭৫ পূর্ণ করতে যাওয়া বাহাদেরের।

গেল মার্চে গিনেস রেকর্ডের জন্য আপিল করেছিলেন তিনি। গিনেস জানায় রেকর্ডের স্বীকৃতির জন্য অন্তত দুটি পেশাদার ম্যাচ খেলতে হবে তার। মার্চে তৃতীয় বিভাগের একটি ম্যাচ খেলার পর করোনার কারণে স্থগিত হয়ে যায় লিগ। দ্বিতীয় ম্যাচের জন্য সাত মাস অপেক্ষায় থাকতে হয় তাকে। অবশেষে শনিবার ম্যাচ খেলেন বাহাদের। পরদিন স্বীকৃতি পান গিনেসের।

বাহাদের_ঈজিপ্ট

শনিবার তার জন্য বিশেষ রাত হলেও ম্যাচে ৩-২ গোলে হেরে গেছে তার দল। ম্যাচ শেষে বাহাদের জানান নিজের রেকর্ড ভাঙ্গার চেষ্টা চালিয়ে যাবেন। বলেন, 'আমার স্বপ্ন নিজের রেকর্ড অন্তত আরও একবার ভাঙ্গা। আমি চাই এই প্রতিযোগিতা কঠিন করে তুলতে।'

বাহাদেরের আগে এই রেকর্ড ছিল ইসরাইলের ৭৩ বছর বয়সী ফুটবলার আইসাক হায়িকের। নতুন রেকর্ড গড়তে হলে বাহাদেরকে অবশ্য খুঁজে নিতে হবে নতুন কোনো ক্লাব। কারণ শনিবারের ম্যাচের পরই তার সাথে চুক্তি বাতিল করে অক্টোবর সিক্স।

শেয়ার করুন

মন্তব্য