× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Sara was excluded due to age
hear-news
player
google_news print-icon

বয়সের কারণে বাদ পড়লেন সারা

বয়সের-কারণে-বাদ-পড়লেন-সারা
বলিউড অভিনেত্রী সারা আলি খান। ছবি: সংগৃহীত
সূত্রটি সংবাদমাধ্যম ইন্ডিয়াটুডেকে জানিয়েছে, ‘অনির্দিষ্টকালের স্থগিতের পর আবারও সিনেমাটির কাজ শুরু করা হচ্ছে, নতুন করে স্ক্রিপ্টও সংশোধন করা হয়েছে। আগের স্ক্রিপ্ট অনুযায়ী এতে একজন অল্প বয়সী মেয়েকে কাস্টের প্রয়োজন ছিল, সেখানে ছিলেন সারা।’

২০২০ সালের শুরুর দিকে ঘোষণা করা হয় বলিউড তারকা ভিকি কৌশলের আসন্ন সিনেমা দ্য ইমমর্টাল অশ্বত্থামা -এর নাম।

সে সময়ই জানা যায়, এতে ভিকির বিপরীতে রয়েছেন সারা আলি খান। এদিকে এই সিনেমার সঙ্গে তার নাম শোনা গেলেও অভিনেত্রী নিজে কখনও এ বিষয়ে কিছু বলেননি।

তবে ঘোষণার পর থেকেই সিনেমাটি নিয়ে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছিল সিনেমাপ্রেমীদের মধ্যে। কারণ ভিকি অভিনীত ব্যাপক জনপ্রিয়তা পাওয়া উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক -এর নির্মাতা আদিত্য ধর তৈরি করছেন দ্য ইমমর্টাল অশ্বত্থামা

আর এই সিনেমা প্রযোজনা করছিলেন খ্যাতিমান প্রযোজক রনি স্ক্রুওয়ালার। তাই সিনেমাটি ঘিরে আগ্রহের মাত্রা একটু বেশিই ছিল দর্শকের।

ঘোষণার বছরই শুটিং ফ্লোরে যাওয়ার কথা ছিল সিনেমাটির, কিন্তু করোনা মহামারির কারণে অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত হয়ে যায়।

এবার শোনা যাচ্ছে আবারও সিনেমাটির শুটিং শুরু প্রস্তুতি নিচ্ছেন নির্মাতা, তবে সিনেমা থেকে বাদ দেয়া হয়েছে সারাকে, তাও আবার বয়সের কারণে।

ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়াটুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বয়সের কারণে বাদ পড়লেন সারা
বলিউড অভিনেত্রী সারা আলি খান। ছবি: সংগৃহীত

সূত্রটি জানিয়েছে, ‘অনির্দিষ্টকালের স্থগিতের পর আবারও সিনেমাটির কাজ শুরু করা হচ্ছে, নতুন করে স্ক্রিপ্টও সংশোধন করা হয়েছে। আগের স্ক্রিপ্ট অনুযায়ী এতে একজন অল্পবয়সী মেয়েকে কাস্টের প্রয়োজন ছিল, সেখানে ছিলেন সারা।

‘যাই হোক, সময়ের গরমিল এবং চরিত্র পরিবর্তনের সঙ্গে এটি আর সম্ভব ছিল না। স্ক্রিপ্টের বর্তমান অবস্থায় ভিকির বিপরীতে অভিনয় করার জন্য আরেকটু বেশি বয়সের একজন অভিনেত্রীর প্রয়োজন। নির্মাতারা এখন বিকল্পগুলো দেখছেন।’

এদিকে সারার বিকল্প হিসেবে সামান্থা প্রভুর নাম খবরে আছে, তবে এখন পর্যন্ত নির্দিষ্ট না।

এক পৌরাণিক কাহিনির গল্প দ্য ইমমর্টাল অশ্বত্থামা। মহাভারতে অশ্বত্থামার উল্লেখ ছিল এবং সম্ভবত এই প্রথম তাকে নিয়ে হিন্দি সিনেমা তৈরি হচ্ছে।

আরও পড়ুন:
ভিকি-সারার বিরুদ্ধে পুলিশে অভিযোগ
সারার অভিনয় দেখে কেঁদেছেন মা-বাবা
সারা বললেন ‘মানুষের কৌতূহলই বিক্রি হয়’
নির্মাণ বন্ধ ভিকি-সারার সিনেমা, ক্ষতি ৩০ কোটি
নাক কেটেছেন সারা

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Jaya in Hindi movies with Pankaj Tripathi

পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে হিন্দি সিনেমায় জয়া!

পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে হিন্দি সিনেমায় জয়া! জয়া আহসান ও পঙ্কজ ত্রিপাঠি। ছবি: সংগৃহীত
যদি জয়া আহসান করক সিং সিনেমায় অভিনয় করেন, তাহলে এটি হবে অভিনেত্রীর প্রথম হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করা।

সেক্রেড গেমস, মির্জাপুর, শেরদিলসহ জনপ্রিয় সব সিরিজ ও সিনেমার ভারতীয় অভিনেতা পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে দেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনয় করতে যাচ্ছেন বলে সংবাদ প্রকাশ করেছে দৈনিক আনন্দবাজার

ভারতীয় সংবাদমাধ্যমটি বলছে, বাঙালি পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরীর নতুন সিনেমায় দেখা যাবে এ দুই অভিনয়শিল্পীকে।

সিনেমার নাম করক সিং। এতে নাম ভূমিকায় অভিনয় করবেন পঙ্কজ ত্রিপাঠি। অনিরুদ্ধর এটি হিন্দি ভাষায় বানানো তৃতীয় সিনেমা হতে যাচ্ছে।

সিনেমাটির ব্যবস্থপনার দায়িত্বে থাকা সংস্থার সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, জয়া আহসানকে সিনেমায় দেখা যেতে পারে অন্যতম মুখ্য চরিত্রে। যদিও এ নিয়ে অভিনেত্রী মুখ খোলেননি।

নিউজবাংলার পক্ষ থেকে জয়া আহসানকে অনেকবার ফোন এবং এসএমএস করে সাড়া পাওয়া যায়নি।

যদি জয়া আহসান করক সিং সিনেমায় অভিনয় করেন, তাহলে এটি হবে অভিনেত্রীর প্রথম হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করা।

সিনেমায় আরও আছেন দিল বেচারা সিনেমার অভিনেত্রী সাঞ্জানা সাংভি। ভারতীয় সংবাদমাধ্যম আরও জানাচ্ছে, করক সিং ছিল প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের শেষ সিনেমা।

গল্পের ধারণা দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, করক সিংহ সিনেমার গল্প আর্থিক কেলেঙ্কারির কাহিনি নিয়ে। কলকাতা ও মুম্বাইতে হয়েছে সিনেমার কিছু অংশের শুটিং। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে কলকাতায় আসবেন পঙ্কজ ও সাঞ্জানা।

আরও পড়ুন:
আপাতত নতুন কাজে যুক্ত হচ্ছেন না জয়া
রক্তের ইতিহাসের সাক্ষ্য ‘বিউটি সার্কাস’
জয়া চরিত্রে জয়া
চেতনা, বিপ্লব, অনুপ্রেরণা, স্বপ্নে অমলিন বঙ্গবন্ধু: জয়া
জয়ার সঙ্গে ডিনারে বার্জারের সেরা ২০ ক্যাম্পেইনার

মন্তব্য

বিনোদন
Shraddha in that role of Rukhsana

সেই রুখসানার চরিত্রে শ্রদ্ধা

সেই রুখসানার চরিত্রে শ্রদ্ধা কাশ্মীরি সাহসী তরুণী রুখসানা কাউসার কেসি (বাঁয়ে) এবং বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। ছবি: সংগৃহীত
২০০৯ সালের ২৭ সেপ্টেম্বরের ঘটনা। ওই রাতে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় রুখসানার বাড়িতে ঢুকে পড়ে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার (এলইটি) সদস্যরা। রুখসানা তার ভাইয়ের সঙ্গে মিলে এলইটির সদস্য আবু ওসামাকে পরাস্ত করে একে-৪৭ ছিনিয়ে নেয় এবং তাকে গুলি করে হত্যা করে। আহত হয় সংগঠনটির আরেক সদস্য।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের ঝুড়িতে রয়েছে অনেক দর্শকনন্দিত সিনেমা। এর মধ্যে ২০১৭ সালে মুক্তি পাওয়া আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের বোন হাসিনা পার্কারের জীবনী ভিত্তিক সিনেমা হাসিনা পার্কার দিয়ে একটু ব্যতিক্রমভাবেই দর্শকদের নজর কাড়েন তিনি।

এবার বাস্তব জীবনের ওপর ভিত্তি করে আরেকটি সাহসী গল্প বেছে নিয়েছেন শ্রদ্ধা। আলোচিত কাশ্মীরি মেয়ে রুখসানা কাউসার কেসির চরিত্রে অভিনয় করবেন এই অভিনেত্রী।

শ্রদ্ধার ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে পিঙ্কভিলার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সূত্রটি জানিয়েছে, ‘এই সিনেমার নির্মাতারা রুখসানার চরিত্রের জন্য অনস্ক্রিনে ২০ বছর বয়সী দেখায় এমন একজনকে চেয়েছিলেন। শ্রদ্ধা নিঃসন্দেহে এই চরিত্রের প্রতি সুবিচার করবেন। তাই তাকে নেয়া হয়েছে। বেশির ভাগ সিনেমায় শ্রদ্ধাকে যেভাবে দেখা গেছে এই সিনেমার তার চরিত্রটি সম্পূর্ণ বিপরীত।’

তবে শ্রদ্ধা ও তার টিমের সঙ্গে যোগাযোগ করলে তারা এ নিয়ে কোনো মন্তব্য করেননি বলে জানানো হয়েছে প্রতিবেদনে।

২০০৯ সালের ২৭ সেপ্টেম্বরের ঘটনা। ওই রাতে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় রুখসানার বাড়িতে ঢুকে পড়ে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার (এলইটি) সদস্যরা। রুখসানা তার ভাইয়ের সঙ্গে মিলে এলইটির সদস্য আবু ওসামাকে পরাস্ত করে একে-৪৭ ছিনিয়ে নেয় এবং তাকে গুলি করে হত্যা করে। আহত হয় সংগঠনটির আরেক সদস্য।

ওই ঘটনার পর সাহসী তকমা নিয়ে রাতারাতি পেয়ে সেলিব্রেটি বনে যান রুখসানা। এবার তারই চরিত্রে অভিনয় করবেন শ্রদ্ধা।

এদিকে ভবিষ্যতে অভিনেত্রীকে বহুল প্রতীক্ষিত স্ট্রি টু এবং রণবীর কাপুরের সঙ্গে পরিচালক লভ রঞ্জনের আসন্ন সিনেমার (এখনও নাম ঠিক হয়নি) দেখা যাবে।

আরও পড়ুন:
জামিনে মুক্ত শ্রদ্ধা কাপুরের ভাই
মাদক সেবনের অভিযোগে আটক শ্রদ্ধার ভাই

মন্তব্য

বিনোদন
Bangladesh has influenced Goa festival and market

গোয়া উৎসব ও বাজারে প্রভাব ফেলেছে বাংলাদেশ

গোয়া উৎসব ও বাজারে প্রভাব ফেলেছে বাংলাদেশ আইএফএফআই-তে অংশ নেয়া বাংলাদেশের শিল্পী, কলাকুশলীদের একাংশ। ছবি: সংগৃহীত
ফিল্ম বাজার থেকে এইড অক্স সিনেমাস দ্যু মুন্দ (ফ্রান্সের ন্যাশনাল ফিল্ম বোর্ড থেকে পরিচালিত) ফান্ড পাওয়া একা সিনেমায় প্রযোজক হিসেবে সম্পৃক্ত আছেন বাংলাদেশের বিজন ইমতিয়াজ।   

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার অন্যতম বড় মার্কেট হিসেবে পরিচিত ফিল্ম বাজারে বাংলাদেশের সিনেমা বেশ ভালো প্রভাব ফেলেছে।

রোববার এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে আমেরিকান মিডিয়া কোম্পানি ভ্যারাইটি

দেশের পরিচালক বিপ্লব সরকারের ফিচার ফিল্ম আগন্তুক-এর প্রাসাদ ডিআই পুরস্কার পাওয়া, নন-কম্পিটিশন বিভাগে বাংলাদেশের সাঁতাও, পাপ পুণ্য,পাতালঘর সিনেমার প্রদর্শনী এবং আইসিএফটি-ইউনেস্কো গান্ধী মেডেল অ্যাওয়ার্ড বিভাগে নকশিকাঁথার জমিন সিনেমার প্রতিযোগিতা করাকে বিশেষভাবে দেখছে ভ্যারাইটি।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, উৎসবে অংশ নিয়েছিলেন দেশের প্রযোজক পরিচালক আবু শাহেদ ইমন, চরকির প্রধান পরিচালক কর্মকর্তা রেদোয়ান রনি, জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানসহ বাংলাদেশের সিনেমাসংশ্লিষ্ট বড় একটি দল।

এ ছাড়া ফিল্ম বাজার থেকে এইড অক্স সিনেমাস দ্যু মুন্দ (ফ্রান্সের ন্যাশনাল ফিল্ম বোর্ড থেকে পরিচালিত) ফান্ড পাওয়া একা সিনেমায় প্রযোজক হিসেবে সম্পৃক্ত আছেন বাংলাদেশের বিজন ইমতিয়াজ।

গোয়া উৎসব এবং ফিল্ম বাজারে দেশের সিনেমা ও সিনেমাসংশ্লিষ্ট ব্যক্তিদের উপস্থিতি-সম্পৃক্ততা নিয়ে ভ্যারাইটিকে আবু শাহেদ ইমন বলেন, ‘এ বছর বাংলাদেশের চারটি ফিচার ফিল্ম এসেছে উৎসবে। এটা চমৎকার একটা ব্যাপার। এর অর্থ বাংলাদেশে ভালো মানের সিনেমা নির্মাণ হচ্ছে। ওটিটির অগ্রসরতা এবং সিনেমার উত্থানকে আমি অনুমান করে বলতে পারি বাংলাদেশ সিনেমার ইতিহাসের অন্যতম সেরা সময়।’

তিনি আরও বলেন, ‘কোভিডের পরে সবাই নতুন সুযোগ খুঁজছে এবং তারা ফিল্ম বাজারের মতো বিভিন্ন ফিল্ম ল্যাব, ওয়ার্কশপ এবং নেটওয়ার্কিং প্রোগ্রামে অংশগ্রহণ করছে। আমি মনে করি আসছে বছরগুলোতে এই অংশগ্রহণ আরও বাড়বে। কারণ দেশে আরও অনেক আকর্ষণীয় সিনেমা/প্রকল্প আসছে’।

আরও পড়ুন:
দৃশ্য কাটার শর্তে ‘জয়ল্যান্ড’-এর নিষেধাজ্ঞা তুলল পাকিস্তান
রাহেলা-সালেহা চরিত্র যুদ্ধে নারীদের ওপর নৃশংসতার প্রতিফলন
আইএফএফআই’র প্রতিযোগিতায় দেশের একটিসহ তিন সিনেমা
‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমাটির হল নিয়ে হতাশা কাটছে
যুক্তরাষ্ট্রের ১৫ শহরে মুক্তি পাচ্ছে ‘দামাল’

মন্তব্য

বিনোদন
Kajol in Ibrahims debut movie

ইব্রাহিমের ডেবিউ সিনেমায় কাজল

ইব্রাহিমের ডেবিউ সিনেমায় কাজল ইব্রাহিম আলি খান ও কাজল। ছবি: সংগৃহীত
ইমোশনাল থ্রিলার এ সিনেমার গল্প গড়ে উঠেছে কাশ্মীরের সন্ত্রাসবাদকে ঘিরে। সিনেমার গল্প আবর্তিত হবে ইব্রাহিম ও কাজলকে কেন্দ্র করে।

বলিউডের ছোট নবাব সাইফ আলি খান ও অমৃতা সিংয়ের ছোট ছেলে ইব্রাহিম আলী খানের বলিউড অভিষেকের কথা চলছে অনেক দিন ধরেই। এর আগে জানা গিয়েছিল, করণ জোহরের হাত ধরে হতে যাচ্ছে ইব্রাহিমের অভিষেক।

এবার জানা গেল সেই সিনেমায় ইব্রাহিমের সঙ্গে আরও থাকবেন জনপ্রিয় অভিনেত্রী কাজল। ভারতের একাধিক সংবাদমাধ্যম বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করেছে সোমবার।

ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, নাম প্রকাশ না হওয়া এ সিনেমার মাধ্যমে ১২ বছর পরে করণের প্রযোজনায় কাজ করতে যাচ্ছেন কাজল। সিনেমাটি পরিচালনা করবেন বোমান ইরানির ছেলে কায়োজ ইরানি।

ইমোশনাল থ্রিলার এ সিনেমার গল্প গড়ে উঠেছে কাশ্মীরের সন্ত্রাসবাদকে ঘিরে। সিনেমার গল্প আবর্তিত হবে ইব্রাহিম ও কাজলকে কেন্দ্র করে।

বি-টাউনের নানা সূত্র বলছে, আগামী বছরের প্রথম দিকেই শুরু হবে সিনেমার দৃশ্যধারণ।

মাই নেম ইজ খান সিনেমার পর আর করণের ধর্মা প্রোডাকশনের কাজ করেননি কাজল। অন্যদিকে করণের পরিচালনায় রকি অউর রানি কী প্রেম কহানি সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছিলেন ইব্রাহিম।

আরও পড়ুন:
দুই রণবীর সিং এক ফ্রেমে
বলিউড অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন
কাজলের নতুন সিনেমায় অতিথি আমির
মা হলেন বিপাশা বসু
সালমানকে মাদকাসক্ত বললেন রামদেব

মন্তব্য

বিনোদন
Star Cineplex is opening in Chittagong in December

ডিসেম্বরে চট্টগ্রামে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স

ডিসেম্বরে চট্টগ্রামে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স চট্টগ্রামে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স। ফাইল ছবি: সংগৃহীত
চট্টগ্রাম শহরের চকবাজার এলাকায় (নবাব সিরাজ উদ্দিন রোড) বালি আর্কেড শপিং কমপ্লেক্সে নির্মাণ করা হয়েছে নতুন এ প্রেক্ষাগৃহ। সেখানে থাকছে তিনটি প্রেক্ষাগৃহ। আসন সংখ্যা যথাক্রমে ৮৬ (হল-১), ১৯৬ (হল-২) এবং ১২৫ (হল-৩)।

বিজয়ের মাস ডিসেম্বরে চট্টগ্রামে চালু হচ্ছে আধুনিক প্রেক্ষাগৃহ চেইন স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা। ২ ডিসেম্বর এই শাখার উদ্বোধন করা হবে। ৩ ডিসেম্বর থেকে দর্শক সেখানে দেখতে পারবেন সিনেমা।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিরা এবং বিনোদন জগতের তারকারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

চট্টগ্রাম শহরের চকবাজার এলাকায় (নবাব সিরাজ উদ্দিন রোড) বালি আর্কেড শপিং কমপ্লেক্সে নির্মাণ করা হয়েছে নতুন এ প্রেক্ষাগৃহ।

সেখানে থাকছে তিনটি প্রেক্ষাগৃহ। আসন সংখ্যা যথাক্রমে ৮৬ (হল-১), ১৯৬ (হল-২) এবং ১২৫ (হল-৩)। নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তির সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা থাকছে বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘দেশব্যাপী অনেক সিনেমা হল নির্মাণের পরিকল্পনার কথা আগেই জানিয়েছিলাম আমরা। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। চট্টগ্রামে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন, যারা স্টার সিনেপ্লেক্সের মতো একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন।

‘আমি নিজে চট্টগ্রামের মানুষ। অনেকেই আমাকে তাদের চাওয়ার কথা বলেছেন। বলা চলে, চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এটি। এই দাবি পূরণের কাজটি আরও আগেই করতে চেয়েছিলাম। নানা কারণে হয়ে ওঠেনি। এবার কাজটি করতে পেরে আমি আনন্দিত।’

মাহবুব রহমান রুহেল আরও বলেন, ‘দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। আমরা বিশ্বাস করি, বাংলা সিনেমার সুদিন আবার ফিরে আসবে। পরিবার-পরিজন নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার সংস্কৃতি আবার চালু হবে। এর জন্য যে পরিবেশ প্রয়োজন সেটা তৈরির চেষ্টা করছি আমরা।’

২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স। বর্তমানে ঢাকায় ৫টি শাখা রয়েছে এর। ঢাকার বাইরে বগুড়া ও রাজশাহীতে নতুন শাখার নির্মাণকাজ চলছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন:
অগ্রিম বিক্রির প্রথম দিনেই প্রায় শেষ ৬ মের টিকিট
বঙ্গবন্ধু মিলিটারি মিউজিয়ামে সিনেপ্লেক্স
কিংসম্যান আসছে ঢাকায়!
স্টার সিনেপ্লেক্স এবার চট্টগ্রামে
ঢাকার প্রেক্ষাগৃহে জাপানের অ্যানিমেশন সিনেমা

মন্তব্য

বিনোদন
Two Ranbir Singhs in one frame

দুই রণবীর সিং এক ফ্রেমে

দুই রণবীর সিং এক ফ্রেমে সার্কাস সিনেমায় রণবীর সিংয়ের দুই চরিত্র। ছবি: টিজার থেকে নেয়া
টিজারে পাওয়া গেছে রণবীরের দুটি চরিত্র। পাশাপাশি দেখা গেছে পুরো সার্কাস টিমকে। টিজারে ব্যবহার করা সংলাপে উঠে এসেছে ৬০ বছর আগের জমানার গল্প।

আবারও পরিচালক ও অভিনেতা জুটি। সিম্বা সিনেমার পর বড় পর্দায় একসঙ্গে ফিরছেন পরিচালক রোহিত শেট্টি ও অভিনেতা রণবীর সিং।

তাদের নতুন সিনেমার নাম সার্কাস। সিনেমায় প্রথমবারের মতো দ্বৈত চরিত্রে দেখা যাবে রণবীরকে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, শেকসপিয়ারের নাটক ‘কমেডি অফ এররস’ এর অনুপ্রেরণায় লেখা হয়েছে চিত্রনাট্য। সোমবার প্রকাশ পেয়েছে সিনেমাটির টিজার।

টিজারে পাওয়া গেছে রণবীরের দুটি চরিত্র। পাশাপাশি দেখা গেছে পুরো সার্কাস টিমকে। টিজারে ব্যবহার করা সংলাপে উঠে এসেছে ৬০ বছর আগের জমানার গল্প।

সার্কাস দলের সেই চরিত্রগুলোর কণ্ঠে শোনা যায় গুগল নয়, ছোটদের প্রশ্নের উত্তর দিত দাদা-দাদিরা। সোশ্যাল মিডিয়া না থাকায় লাইক পাওয়ার বিষয়ও ছিল না। মা-বাবা সন্তানের কাছে বেশি গুরুত্ব পেত।

সিনেমায় রণবীরের দুই নায়িকা জ্যাকলিন ও পূজা হেগড়ে। শুধু রণবীরই নন, সিনেমায় দ্বৈত চরিত্রে আরও দেখা যাবে বরুণ শর্মাকেও। সিনেমাটি মুক্তি পাবে ২৩ ডিসেম্বর।

আরও পড়ুন:
সারোগেসির তদন্তে বেরিয়ে এলো বিয়ের নতুন তথ্য
বিয়ের পর ক্যাটরিনার প্রথম ট্রেইলার
প্রভাসের ‘আদিপুরুষ’ নিষিদ্ধের দাবি রাম মন্দিরের পুরোহিতের
৫০টিরও বেশি স্ক্রিপ্ট ফিরিয়ে ‘তিউয়ারি’ সিরিজে ফিরছেন উর্মিলা
রাম-রাবনের গল্পে ‘আদিপুরুষ’, টিজারের ভিএফএক্সে অসোন্তষ

মন্তব্য

বিনোদন
Rubaiyats movie got World Cinema Fund

ওয়ার্ল্ড সিনেমা ফান্ড পেল রুবাইয়াতের সিনেমা

ওয়ার্ল্ড সিনেমা ফান্ড পেল রুবাইয়াতের সিনেমা নির্মাতা রুবাইয়াত হোসেন (বাঁয়ে) ও তার নতুন সিনেমার কনসেপ্ট পোস্টার। ছবি: সংগৃহীত
৫১টি দেশ থেকে জমা পড়া ১৭৬টি প্রকল্পের ৬টি বিভাগে অনেকগুলো প্রকল্পকে চূড়ান্ত করেছেন জুরিরা। সবগুলো প্রকল্প মিলে পাওয়া ফান্ডের পরিমাণ ৪ লাখ ৪০ হাজার ইউরো।

আন্ডারকনস্ট্রাকশন, শিমু খ্যাত পরিচালক রুবাইয়াত হোসেনের নতুন পূর্ণদৈর্ঘ্য সিনেমা দ্য ডিফিকাল্ট ব্রাইড পেয়েছে বার্লিনাল ওয়ার্ল্ড সিনেমা ফান্ড (ডব্লিউসিএফ)।

প্রোডাকশন ফান্ডিং ডব্লিউসিএফ হিসেবে সিনেমাটি পাচ্ছে ৫০ হাজার ইউরো। ইন্টারন্যাশনাল ফিল্মফেস্ট বার্লিনাল-এর ওয়েবসাইটে ২৫ নভেম্বর এ তথ্য নিশ্চিত করা হয়।

রোববার দ্য ডিফিকাল্ট ব্রাইড সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান খনা টকিজ-এর ফেসবুক পেজ থেকেও তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

প্রোডাকশন ফান্ডিং পেয়েছে আরও চারটি প্রোজেক্ট। ৫১টি দেশ থেকে জমা পড়া ১৭৬টি প্রকল্প থেকে ৬টি বিভাগে অনেকগুলো প্রকল্পকে চূড়ান্ত করেছেন জুরিরা। সবগুলো প্রকল্প মিলে পাওয়া ফান্ডের পরিমাণ ৪ লাখ ৪০ হাজার ইউরো।

দ্য ডিফিকাল্ট ব্রাইড চলতি বছরের বার্লিনাল কো-প্রোডাকশন মার্কেটে অংশ নিয়েছিল। আর পরিচালক রুবাইয়াত অংশ নিয়েছিলেন ২০১৭ সালের বার্লিনাল ট্যালেন্টসে।

বার্লিনাল কো-প্রোডাকশন মার্কেটে ফান্ড পাওয়ার পর ভ্যারাইটি জানিয়েছিল, সিনেমাটির বাজেট ৮ লাখ ৭৬ হাজার মার্কিন ডলার; যা বাংলাদেশি টাকায় সাড়ে ৭ কোটি টাকারও বেশি। বাজেটের এক-তৃতীয়াংশ বাংলাদেশের প্রতিষ্ঠান থেকে তোলা হয়েছে বলে জানানো হয় সেই প্রতিবেদনে।

সেই সময় দ্য ডিফিকাল্ট ব্রাইড সম্পর্কে ভ্যারাইটি জানিয়েছিল, নভেরা বর্তমান ঢাকার একজন কনে, যিনি তার হবু বরের সঙ্গে প্রেম করছেন এবং রূপকথার মতো একটি বিয়ের আয়োজনের স্বপ্ন দেখছেন।

একই সঙ্গে নভেরা গোপনে তার শারীরিক সমস্যার সঙ্গে লড়াই করছেন। বিয়ের আচার-অনুষ্ঠানে সমস্যাটি আরও বেড়ে যায় নভেরারা।

নভেরা নিয়মিত বিউটি সেলুনে যায় এবং তার শরীরকে ‘নিরাময়’ করতে ঘরোয়া চিকিৎসা নেন।

মানসিক চাপ, উদ্বেগ এবং মানসিক যন্ত্রণা যখন তার মধ্যে শিকড় গজাতে থাকে তখন সে লম্বা চুলের এক রহস্যময় নারীকে তার কল্পনায় দেখতে শুরু করে।

আরও পড়ুন:
‘শিমু’র উদ্বোধনী প্রদর্শনী ও দর্শক প্রতিক্রিয়া
ডালিয়ার জীবনের গল্প থেকে ‘শিমু’ সিনেমা
‘শিমু’ একটা স্পিরিট, কখনোই নিরাশ হয় না: রুবাইয়াত
রুবাইয়াতের সিনেমা ‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’ বার্লিনালে
নাম পাল্টে গেছে ‘মেইড ইন বাংলাদেশ’ সিনেমার

মন্তব্য

p
উপরে