তরুণীর ছবি দিয়ে ফেসবুকে ব্ল্যাকমেইল, ২ যুবক কারাগারে

তরুণীর ছবি দিয়ে ফেসবুকে ব্ল্যাকমেইল, ২ যুবক কারাগারে

বগুড়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দুই যুবক। ছবি: নিউজবাংলা

এক তরুণীর ছবি দিয়ে ফেসবুক আইডি খুলেন বাঁধন ও সীমান্ত। সেই আইডি থেকে তরুণীর স্বজনসহ পরিচিতদের কাছে আপত্তিকর ছবি ভাইরাল করে দেয়া হবে বলে হুমকি দিয়ে বিকাশে ১৫ হাজার টাকা দাবি করা হয়। দুই হাজার টাকাও নেন তারা।

ফেসবুকে তরুণীদের ছবি দিয়ে আইডি খোলার পর ব্ল্যাকমেইল করে টাকা আদায়ের অভিযোগে বগুড়ার দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। শুক্রবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার দুইজন হলেন শহরের গোয়ালগাড়ী এলাকার মোহাম্মদ বাঁধন ও নবাববাড়ী এলাকার সীমান্ত পোদ্দার। বাঁধন বগুড়া শহরের বেসরকারি একটি কলেজে প্যারামেডিক্যালের শিক্ষার্থী। আর সীমান্ত একটি বেসরকারি কলেজে উচ্চমাধ্যমিকে পড়েন।

পুলিশ জানায়, বগুড়া সদরের এক তরুণীর ছবি দিয়ে ফেসবুক আইডি খুলে টাকা দাবি করেন বাঁধন ও সীমান্ত। এ ঘটনায় তরুণীর মামা বগুড়া সদর থানায় অভিযোগ দেন। বৃহস্পতিবার আটকের পর রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে তাদের গ্রেপ্তার দেখানো হয়।

মামলায় বলা হয়, ওই তরুণীর ছবি দিয়ে ফেসবুক আইডি খুলেন বাঁধন ও সীমান্ত। সেই আইডি থেকে তরুণীর স্বজনসহ পরিচিতদের কাছে আপত্তিকর ছবি ভাইরাল করে দেয়া হবে বলে হুমকি দিয়ে বিকাশে ১৫ হাজার টাকা দাবি করা হয়। দুই হাজার টাকাও নেন তারা।

পুলিশ জানায়, তরুণীর মামার অভিযোগ পাওয়ার পর বাঁধন ও সীমান্তের প্রতারণার বিষয়টি তথ্য প্রযুক্তির সাহায্যে নিশ্চিত হয় পুলিশ। পরে তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

তাদের মোবাইলে আরও ছয় তরুণীকে ব্ল্যাকমেইল করে টাকা আদায়ের প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

বগুড়া সদর থানার উপপরিদর্শক সোহেল রানা জানান, গ্রেপ্তার দুজনকে বিকেলে বগুড়ার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন:
হরিণ ধরার ফাঁদসহ গ্রেপ্তার তিনজন
গৃহবধূ ‘খুন’: সৎমায়ের মামলায় গ্রেপ্তার
ভারতীয় ছয় গরুসহ আটক চারজন কারাগারে
রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার
‘২টি রিভলভারসহ’ যুবক গ্রেপ্তার

শেয়ার করুন

মন্তব্য