রাজশাহীতে ৪৫ দিনের শিশুর করোনা পজিটিভ

রাজশাহীতে ৪৫ দিনের শিশুর করোনা পজিটিভ

রাজশাহীতে ৪৫ দিনের এক শিশুর দেহে করোনা শনাক্ত হয়েছে। ছবি: নিউজবাংলা

‘২২ জুন শিশু বিশেষজ্ঞ ইকবাল বারির কাছে নিয়ে গেছিলাম। তিনি হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন। কিন্তু আমরা বাচ্চাকে বাড়িতেই নিয়ে গিয়ে চিকিৎসা দিচ্ছিলাম। তাই হাসপাতালে ভর্তি করিয়েছি। তবে বাইরে ভালো চিকিৎসা পেলে এত রোগীর মধ্যে নিয়ে আসতাম না।’

রাজশাহীতে দেড় মাসের এক শিশুর করোনা পজিটিভ হয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে শনিবার দুপুরে তাকে ভর্তি করা হয়েছে। হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে (করোনা ইউনিটে) তার চিকিৎসা চলছে।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘শিশু বিশেষজ্ঞের পরামর্শ

অনুযায়ী তার চিকিৎসা চলছে।’

রাজশাহী নগরীর ছোট বনগ্রাম বারো রাস্তার মোড় এলাকার বাসিন্দা আরিফুর রহমান ও মাহবুবা খাতুনের মেয়ের সন্তানের বয়স ৪৫ দিন। তার করোনা পজিটিভ হয়েছে। এর আগে আরিফুর রহমানেরও করোনা শনাক্ত হয়েছে। তিনি বাড়িতেই আইসোলেশনে রয়েছেন।

শিশুটির মা মাহবুবা খাতুন জানান, গত রোববার তিনি রাজশাহীর রেলগেট এলাকায় র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে জানতে পারেন, তার বাচ্চা করোনা পজিটিভ।

তিনি বাসায় থেকে স্থানীয় চিকিৎসকের পরামর্শ নিয়ে ওষুধ খাওয়াচ্ছিলেন। কিন্তু উন্নতি হচ্ছিল না। গত তিন দিন ধরে বাচ্চার খুব বেশি অসুস্থ।

মাহবুবা বলেন, ‘২২ জুন শিশু বিশেষজ্ঞ ইকবাল বারির কাছে নিয়ে গেছিলাম। তিনি হাসপাতালে নিয়ে যাবার পরামর্শ দেন। কিন্তু আমরা বাচ্চাকে বাড়িতেই নিয়ে গিয়ে চিকিৎসা দিচ্ছিলাম।

‘সমস্যা বেশি হওয়ায় শনিবার সকালে খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নিয়ে গেলে তারাও হাসপাতালে নিয়ে যাবার কথা বলেন। তাই হাসপাতালে ভর্তি করিয়েছি। তবে বাইরে ভালো চিকিৎসা পেলে এত রোগীর মধ্যে নিয়ে আসতাম না।’

হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানী বলেন, ‘বাচ্চাটি ভালো আছে। শিশু বিশেষজ্ঞদের দেয়া ব্যবস্থাপত্র অনুযায়ি বাচ্চাটির চিকিৎসা চলছে।’

এর আগে গত ১১ জুন নেত্রকোণায় চার বছরের এক শিশুর করোনা শনাক্ত হয়। ২২ জুন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দেড় মাস বয়সী শিশুর দেহে করোনা ধরা পড়ে।

এ ছাড়া চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ এপ্রিল দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন:
রাজশাহী মেডিক্যালে কমেছে মৃত্যু, শনাক্ত
সংক্রমণ বাড়ছে, গোপালগঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ৬৩
লকডাউনের মধ্যে আনসার ভিডিপির সমাবেশ
সপ্তাহ ব্যবধানে শনাক্ত বেড়ে ৪৯%, মৃত্যু ৪৮%
শনাক্ত বেড়ে ২২.৫%, মৃত্যু ১৪ হাজার ছাড়িয়ে

শেয়ার করুন

মন্তব্য