বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

পটুয়াখালীতে ছুরিকাঘাতে দুই শিক্ষার্থীকে হত্যা

  • প্রতিনিধি, পটুয়াখালী    
  • ২২ মার্চ, ২০২৩ ২২:১৫

ছুরিকাহত হওয়ার পর রাত সাড়ে ৭টার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে মারা যায় দুই শিক্ষার্থী।

পটুয়াখালীর বাউফলে ছুরিকাঘাতে দুই শিক্ষার্থীকে হত্যা করা হয়েছে। আহত হয়েছে আরও এক শিক্ষার্থী।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার সূর্য্যমনি ইউনিয়নের ইন্দ্রকূল গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, ইন্দ্রকূল মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থীদের হামলায় নিহত হয়েছেন দশম শ্রেণির ওই দুই ছাত্র।

বিষয়টি নিশ্চিত করেছেন বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন। তিনি জানান, মরদেহ শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে মর্গে রাখা হয়েছে।

পুলিশ জানিয়েছে, রাত সাড়ে ৭টার দিকে শেবাচিম হাসপাতালে মারা যায় দুই শিক্ষার্থী। নিহতরা হলো ১৬ বছর বয়সী নাফিস মোস্তফা আনসারী ও ১৫ বছরের মো. মারুফ হোসেন। হামলায় আহত হয়েছে ১৫ বছরের আরেক শিক্ষার্থী ফুজাযেল হোসেন সিয়াম।

আহত সিয়াম জানায়, ইন্দ্রকূল মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ছিল বুধবার। অনুষ্ঠান শেষে বাড়ি ফিরছিল সবাই। স্কুলের পাশে ব্রিজের ওপর আসলে গায়ে ধাক্কা লাগাকে কেন্দ্র করে নবম শ্রেণির শিক্ষার্থীদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে নবম শ্রেণির রায়হান, সৈকত, হাসিবুল এবং তাদের বন্ধু নাঈম (১) ও নাঈম (২) সহ আরও কয়েকজন মিলে দশম শ্রেণির শিক্ষার্থী নাফিস, মারুফ ও সিয়ামের ওপর ছুরিকাঘাত করে।

সিয়াম জানায়, এতে নাফিস ও মারুফ গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে শেবাচিম হাসপাতালে পাঠায়।

পুলিশ সূত্রে জানা গেছে, বরিশাল শেবাচিমে পৌঁছার পর চিকিৎসারত অবস্থায় রাত সাড়ে ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাদের দুজনকেই মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন, ঘটনা শুনেছি। নাফিস ও মারুফ দুইজন শিক্ষার্থী বরিশাল হাসপাতালে মারা গেছে। আর সিয়াম বাউফল হাসপাতালে চিকিৎসাধীন।

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মিরাজুল ইসলাম জানান, নাফিস ও মারুফের পেটে ধারালো অস্ত্রের আঘাত থাকায় তাদেরকে বরিশালে হাসপাতালে পাঠানো হয়েছিল। এ ছাড়া সিয়ামের উরুতেও ধারালো অস্ত্রের আঘাত ছিল।

বাউফল থানার ওসি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

এ বিভাগের আরো খবর