বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

জমি নিয়ে বিরোধ, দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

  • প্রতিনিধি, মাদারীপুর   
  • ২৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৫:৫৭

মাদারীপুর সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, এ ব্যাপারে অভিযোগ পেলে নেয়া হবে আইনি ব্যবস্থা। তবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে।

মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের সংঘর্ষে নারীসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন।

সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের সরদারকান্দি এলাকায় শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় পাঠানো হয়েছে ঢাকা মেডিক্যালে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী নিউজবাংলাকে এসব তথ্য জানান।

প্রত্যক্ষদর্শীদের বরাতে তিনি জানান, মাদারীপুর সদর উপজেলার সরদারকান্দি গ্রামের শওকত বেপারীর সঙ্গে একই এলাকার রব বেপারীর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সকালে বিরোধপূর্ণ জমিতে শওকত তার লোকজন নিয়ে দেয়াল নির্মাণ করতে যায়। এতে বাঁধা দেয় রব ও তার পরিবারের লোকজন।

এ সময় উভয়পক্ষের লোকজনের সঙ্গে কথার কাটাকাটি হয়। একপর্যায়ে দুইপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারীসহ আহত হয় উভয়পক্ষের অন্তত ১৫ জন। আহতদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজধানীর ঢাকা মেডিক্যালে পাঠিয়েছে চিকিৎসক।

অভিযুক্ত শওকত বেপারী বলেন, ‘আমার জায়গায় দেয়াল নির্মাণ করতে গেলে বাঁধা দিয়ে আমাদের ওপর হামলা চালায় রব ও তার লোকজন। এই ঘটনার বিচার চাই।’

এদিকে আরেক অভিযুক্ত রব বেপারী বলেন, ‘জায়গা-জমির সীমানা নির্ধারণ না করেই দেয়াল নির্মাণ করতে আসে শওকত বেপারী। নিষেধ করার কারণে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এই ঘটনার তদন্তপূর্বক বিচার দাবি করছি।’

মাদারীপুর জেলা সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার আবু সফর হাওলাদার বলেন, ‘আহতদের প্রত্যেকের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের বেশকিছু চিহ্ন রয়েছে। তাদের মধ্যে তিনজনকে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, এ ব্যাপারে অভিযোগ পেলে নেয়া হবে আইনি ব্যবস্থা। তবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে।

এ বিভাগের আরো খবর