বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

একুশের প্রথম প্রহরে সংঘর্ষে চবি ছাত্রলীগ 

  • প্রতিনিধি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়    
  • ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:২২

ছাত্রলীগ নেতা-কর্মী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রক্টরিয়াল টিম ও পুলিশ সোমবার রাত পৌনে দুইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আধিপত্য বিস্তার নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ‘বিজয়’ গ্রুপের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল মোড় চত্বরে একুশের প্রথম প্রহরে সোমবার রাত সাড়ে ১২টার দিকের এ সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন।

সংঘর্ষে জড়ানো দুটি পক্ষ হলো বিজয় গ্রুপের নেতা দেলোয়ার হোসেনের অনুসারী পক্ষ ও আরেক নেতা মো. আল আমিনের অনুসারী পক্ষ।

ছাত্রলীগ নেতা-কর্মী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হলের রুম দখলে রাখা ও গ্রুপের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বিজয় গ্রুপের কর্মীদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। সোমবার একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে আল আমিনের অনুসারী কর্মীরা এ এফ রহমান হল ও আলাওল হল থেকে ফুল নিয়ে সোহরাওয়ার্দী হল প্রাঙ্গণে আসলে দেলওয়ারের অনুসারীদের সঙ্গে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

আরও জানা যায়, ঘণ্টাব্যাপী দুই পক্ষের কর্মীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও পাল্টাপাল্টি ধাওয়া চলে। এ সময় দেলোয়ারের অনুসারীরা সোহরাওয়ার্দী হলের সামনে এবং আল আমিনের অনুসারীরা কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন রাস্তায় অবস্থান নেয়। পরে সংঘর্ষ আরও ছড়িয়ে যায়। প্রক্টরিয়াল টিম ও পুলিশ সোমবার রাত পৌনে দুইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারের জরুরি বিভাগ যায়, সংঘর্ষের ঘটনায় ১৫ জন চিকিৎসা নিতে এসেছিলেন। এদের মধ্যে একজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের বিশ্ববিদ্যালয় মেডিক্যালে চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে বিজয় গ্রুপের নেতা দেলোয়ার হোসেন ও আল আমিনকে একাধিকবার ফোন দিলেও তারা রিসিভ করেননি।

এ বিভাগের আরো খবর