বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

সমাবেশের মাঠে বিএনপি নেতা-কর্মীরা

  •    
  • ৩ ডিসেম্বর, ২০২২ ১০:১২

বিভিন্ন স্লোগান দিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন নেতা-কর্মীরা। অনেকের হাতেই দেখা যায় প্ল্যাকার্ড-ফেস্টুন। গেট খোলার পরপরই ঠেলাঠেলি করে মাঠে ঢুকতে শুরু করেন তারা।

খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাজশাহীতে বিভাগীয় সমাবেশের মাঠে উপস্থিত হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা। সমাবেশের মাঠের গেট খোলার পরপরই ঠেলাঠেলি করে ঢুকতে শুরু করেন তারা।

শনিবার সকাল ৬টার দিকে সমাবেশস্থল নগরীর ফায়ার সার্ভিস মোড়সংলগ্ন হাজী মুহম্মদ মুহসীন স্কুলের মাঠের (মাদ্রাসা মাঠ) গেট খুলে দেয়া হলে বিভিন্ন স্লোগান দিয়ে সমাবেশে যোগ দিতে শুরু করেন নেতা-কর্মীরা। অনেকের হাতেই দেখা যায় প্ল্যাকার্ড-ফেস্টুন।

বেলা ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হবে সমাবেশের মূল আনুষ্ঠানিকতা। রাজশাহী মহানগর বিএনপিার আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে এতে প্রথান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে যোগ দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

নেতা-কর্মীরা জানিয়েছেন, পরিবহন ধর্মঘটের কারণে সমাবেশে যোগ দিতে বেগ পেতে হয়েছে অনেককে। রাস্তায় পুলিশি তল্লাশিও চালানো হয়েছে।

বিভাগীয় এই সমাবেশে যোগ দিতে গত বুধবার থেকে বিপুলসংখ্যক নেতা-কর্মী রাজশাহীতে আসতে শুরু করেন। সমাবেশস্থলের পাশের ঈদগাহ মাঠ ও সামনের রাস্তায় অবস্থান নেন অনেকে।

এক সপ্তাহ ধরে সমাবেশস্থল মাদ্রাসা মাঠে অবস্থান নিয়ে ছিল পুলিশ। মাঠের সব গেট বন্ধ করে পালাক্রমে পাহারা দেয় তারা। পরে শনিবার সকাল ৬টার দিকে মাঠ উন্মুক্ত করে দেয়া হয়।

বিএনপির এই বিভাগীয় সমাবেশের আগে বাস ধর্মঘটের ডাক দেয়া হয়। পরে সিএনজিচালিত অটোরিকশা, লেগুনা ও থ্রি-হুইলার যানবাহনেরও ধর্মঘট ডাকে রাজশাহী জেলা মিশুক-সিএনজি মালিক সমিতি।

গত ৮ অক্টোবর থেকে বিভাগীয় পর্যায়ে (সাংগঠনিক বিভাগ) গণসমাবেশের কর্মসূচি শুরু করে বিএনপি। ১০ ডিসেম্বর ঢাকায় তাদের সমাবেশের কথা রয়েছে।

জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, দলীয় নেতা-কর্মীকে গুলি করে হত্যার প্রতিবাদ, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীন সংসদ নির্বাচনের দাবিতে এই সমাবেশ করছে বিএনপি।

এ বিভাগের আরো খবর