বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

বুয়েট শিক্ষার্থী ফারদিনের দাফন

  •    
  • ৮ নভেম্বর, ২০২২ ২০:১৩

ফারদিন নূর পরশের দাফন হয়েছে নারায়ণগঞ্জে। সদর উপজেলার ফতুল্লায় দেলপাড়া কেন্দ্রীয় কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের দাফন হয়েছে নারায়ণগঞ্জে। সদর উপজেলার ফতুল্লায় দেলপাড়া কেন্দ্রীয় কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

দাফন শেষে ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘সরকারের কাছে আমাদের পরিবারের দাবি, ফারদিনের খুনিদের দ্রুত গ্রেপ্তার করা হোক। আমি ছেল হত্যার বিচার চাই।’

তার মা ফারহানা ইয়াসমিন বলেন, ‘আমার মেধাবী ছেলেটা শেষ হইয়া গেল। আমরা তিল তিল করে বাচ্চাদের গড়ি। ওরা শেষ হইয়া যায় কীভাবে। আজকে কেস হবে, কালকে ধরবে, পরশু ছাড়া পায়, যার কারণে আরেকটা বাচ্চার ক্ষতি হয়।’

তিনি বলেন, এত বড় কলিজা কাদের, তাদের তো খুঁজে বের করতে পারে না। আর আপনারা শুধু রিপোর্ট লেখবেন, এ ছাড়া তো কিছু করা নাই আপনাদের। আমার ছেলেটাকে কেন এভাবে হত্যা করা হলো? আমার ছেলে হত্যার বিচার চাই।’

বেলা ২টার দিকে বুয়েট কেন্দ্রীয় মসজিদে ফারদিনের প্রথম জানাজা হয়। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় রাজধানীর ডেমরার কোনাপাড়া শান্তিবাগ এলাকায়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ আনা হয় ফতুল্লায় দেলপাড়া কেন্দ্রীয় কবরস্থানে।

গত শুক্রবার রামপুরা এলাকা থেকে নিখোঁজ হন ফারদিন। তিন দিন পর সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর সিদ্ধিরগঞ্জ বনানী ঘাট এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে চিকিৎসক জানান, ফারদিনকে হত্যা করা হয়েছে। তার মাথা ও বুকে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

নৌ পুলিশের নারায়ণগঞ্জের সুপার মিনা মাহমুদা জানান, মরদেহ সুরতহালের সময় ফারদিনের পকেট থেকে তার মোবাইল ফোন, মানিব্যাগ ও ব্লুটুথ উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, এ ঘটনায় ফারদিনের বাবা হত্যা মামলা করবেন৷ মামলার পর তদন্তে যাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ফারদিন হত্যারহস্য উদঘাটনে তদন্ত শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ বিভাগের আরো খবর