বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

পাচারের সময় চিৎকারে বাস থেকে উদ্ধার ৫৯ জন

  •    
  • ২৭ অক্টোবর, ২০২২ ২১:২৯

র‍্যাব কর্মকর্তা বলেন, ‘বাসে অবস্থানরত নারী ও শিশুরা আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করে। স্থানীয় লোকজন বাসের ভেতরে চিৎকার ও বিশৃঙ্খল পরিস্থিতি টের পেয়ে র‍্যাবকে খবর দেয়।’

খুলনা-বাগেরহাট সীমান্ত এলাকা থেকে পাচারের জন্য নেয়া ৫৯ জনকে উদ্ধার করেছে র‍্যাব। আটক করা হয়েছে দুইজনকে আটক করা হয়েছে।

স্থানীয়দের থেকে খবর পেয়ে বুধবার রাতে একটি বাস থেকে তাদের উদ্ধার করা হয় বলে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে জানিয়েছে সংস্থাটি।

পাচারকারী সন্দেহে আটক ব্যক্তিরা হলেন লিটন গাজী ও সোহাগ গাজী।

র‍্যাব-৬ এর মিডিয়া কর্মকর্তা তারেক আনাম বান্না এসব নিশ্চিত করেছেন।

তিনি সংবাদ সম্মেলনে জানান, একটি মানবপাচার চক্র খুলনার পাইকগাছা থেকে নারী ও শিশুসহ ৫৯ জনকে নড়াইলে ইটভাটায় কাজে দেয়ার কথা বলে বাসে করে নিয়ে যায়। তবে বাসটি খুলনার খান জাহান আলী সেতু পার হলে শ্রমিকরা টের পায় যে তাদের নড়াইলে নয় অন্য কোথাও নেয়া হচ্ছে। এ নিয়ে তর্কাতর্কির হলে তারা জানতে পারে, পাচারকারিরা তাদের চট্টগ্রামের হাটহাজারীতে নিয়ে কোনো মহাজনের কাছে বিক্রি করবে।

র‍্যাব কর্মকর্তা বলেন, ‘বাসে অবস্থানরত নারী ও শিশুরা আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করে। স্থানীয় লোকজন বাসের ভেতরে চিৎকার ও বিশৃঙ্খল পরিস্থিতি টের পেয়ে র‌্যাবকে খবর দিলে, র‌্যাব-৬ এর একটি দল গাড়িটি অনুসরণ করে। বাসটির গতিরোধ করে ২ জনকে আটক করা হয় ও অন্যদের উদ্ধার করা হয়।’

এ বিভাগের আরো খবর