বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

সংঘর্ষে কুষ্টিয়া পলিটেকনিকের ৩ হলই বন্ধ ঘোষণা

  •    
  • ২১ জুন, ২০২২ ২০:১৪

নোটিশে বলা হয়, শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অ্যাকাডেমিক ও প্রাশাসনিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী, তিনটি হল বন্ধ রাখা হয়েছে।

কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষার্থীদের মধ্যে টানা দুইদিন সংঘর্ষের জের ধরে তিনটি আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে নেয়া ওই সিদ্ধান্তে সন্ধ্যা ৬টা থেকে শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নির্দেশনা জারি থাকবে বলে জানিয়েছেন ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মুনির হোসেন।পরিটেকনিক সূত্রে জানা গেছে, এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করা নিয়ে সোমবার দুপুরে দুই দল শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। এর জের ধরে মঙ্গলবার দুপুর ১টার দিকে আবার সংঘর্ষে জড়ায় দুটি হলের ছাত্ররা।

দুই দিনের সংঘর্ষে ৪ শিক্ষার্থী আহত হয়েছেন। এ অবস্থায় ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মনির হোসেন এক নোটিশে হল বন্ধের ঘোষণা দেন।

নোটিশে বলা হয়, ইনস্টিটিউটের মীর মশাররফ হোসেন ছাত্রাবাস ও লালন শাহ ছাত্রাবাসের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অ্যাকাডেমিক ও প্রাশাসনিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী, তিনটি হল বন্ধ রাখা হয়েছে। তবে অ্যাকাডেমিক কার্যক্রম চলবে।

এ ছাড়া যেসব ছাত্র সংঘর্ষে জড়িয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন অধ্যক্ষ। শিক্ষার্থীদের নিজ ব্যবস্থাপনায় অ্যাকাডেমিক কার্যক্রমে অংশ নেয়ার আহ্বান জানান অধ্যক্ষ।

এ বিভাগের আরো খবর