বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

অতিরিক্ত মূল্যে তেল বিক্রির অভিযোগে ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

  •    
  • ১২ মে, ২০২২ ১৬:০৫

অতিরিক্ত মূল্যে তেল বিক্রি করার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের তাঁতীবাড়ি বাজারে বৃহস্পতিবার সকাল ১১টায় অভিযান পরিচালনা করে জরিমানা করেন তিনি। পরে জব্দকৃত সয়াবিন তেল সরকার নির্ধারিত দামে স্থানীয় ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়।

মাদারীপুর সদরের তাঁতিবাড়িতে বেশি দামে তেল বিক্রির অভিযোগে এক ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সিটি গ্রুপের সান কোম্পানির সিফাত এন্টারপ্রাইজের ডিলার বিল্লাল খানকে এই জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জেলার ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে অভিযান পরিচালনা করে জরিমানা করেন তিনি। পরে জব্দ করা সয়াবিন তেল সরকার নির্ধারিত দামে স্থানীয় ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়।

তিনি বলেন, ‘মাদারীপুরের সিফাত এন্টারপ্রাইজের বিল্লাল খান ব্যবসায়ীদের কাছে বোতলের গায়ের মূল্যের চেয়ে দাম বেশি চাওয়ায় তারা ভোক্তা অধিকার সংরক্ষণে অভিযোগ করে।

অভিযোগের ভিত্তিতে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে সত্যতা পায় এবং ঘটনাস্থল থেকে ৬৭২ লিটার তেল জব্দ করে।

প‌রে ওই ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় জব্দকরা তেল বোতলের গায়ের মূল্য অনুযায়ী ভোক্তাদের মাঝে বিক্রয় করা হয়।

‌তি‌নি আ‌রও ব‌লেন, ‘অ‌ভি‌যোগ পে‌লে আমরা দ্রুত ব্যবস্থা নেব। এ ছাড়া আমা‌দের অ‌ভিযান অব্যাহত থাক‌বে। এ পর্যন্ত জেলায় অন্য কোথাও তেল মজুত পাওয়া যায়‌নি। খবর পে‌লে ক‌ঠোর ব্যবস্থা নেয়া হ‌বে।’

এ বিভাগের আরো খবর