বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

‘আগরতলার জন্য নবরত্ন’

  •    
  • ১৬ নভেম্বর, ২০২১ ২১:২৮

ত্রিপুরা পুরভোটের নয়দিন আগে নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। ইশতেহারের নাম দেয়া হয়েছে ‘আগরতলার জন্য নবরত্ন’।

বিজেপিকে টক্কর দিতে ত্রিপুরা পুরভোটের সবক’টি ওয়ার্ডে প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস। এবার আগরতলাবাসীর মন জয় করতে একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার প্রকাশ করেছে তৃণমূল।

মঙ্গলবার তৃণমূলের একাধিক শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে আগরতলায় ইশতেহার প্রকাশ করা হয়। পুরভোটের নয়দিন আগে প্রকাশিত ইশতেহারে ৯টি বিষয়কে গুরুত্ব দেয়া হয়েছে। ইশতেহারের নাম দেয়া হয়েছে, ‘আগরতলার জন্য নবরত্ন’।

২০২৩ সালের ত্রিপুরা বিধানসভা নির্বাচন মাথায় রেখে ত্রিপুরার পুরভোটে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। সে লক্ষ্যে ইশতেহারে সার্বিক বিষয়ে উন্নয়নের এক ঝুড়ি প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

তৃণমূলের শুখেন্দু শেখর রায়, অর্পিতা ঘোষ, সুস্মিতা দেব, ইন্দ্রনীল সেন, জুন মালিয়া, সোহম চক্রবর্তী, তৃণমূলের ত্রিপুরা স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিক ও অন্যান্য নেতার উপস্থিতিতে তৃণমূলের ত্রিপুরা পুরভোটের ইশতেহার প্রকাশ করা হয়।

তৃণমূলের ইশতেহারে গুরুত্ব পেয়েছে- খানাখন্দহীন রাস্তায় আলোর সংখ্যা বৃদ্ধি, বাজার ও পার্কের মানোন্নয়ন, শ্মশানঘাটের উন্নয়ন, ফ্রি ওয়াইফাই, শহরে শতভাগ সিসি ক্যামেরা, দিন-রাত টহলদারি ও নারী সুরক্ষা বৃদ্ধি এবং শহরে মহিলা চালিত ২৫০টি পিঙ্ক অটো চালু করা।

এ ছাড়াও রয়েছে- বর্জ্য ও নিকাশ ব্যবস্থার উন্নতি, কলকাতা করপোরেশনের টক টু মেয়রের মতো হ্যালো মেয়র কর্মসূচি এবং প্রতি পাঁচটি ওয়ার্ড পিছু নাগরিক সুরক্ষা কেন্দ্র তৈরি করা।

ইশতেহারে আরো গুরুত্ব পেয়েছ- শহরের স্বাস্থ্য কেন্দ্রের মানোন্নয়ন, জলকর উঠিয়ে দিয়ে সম্পত্তি কর কমানো, সবার ঘরে পরিশ্রুত পানীয় জল পৌঁছে দেয়ার পাশাপাশি জলের এটিএম চালু করা, হকার ও দরিদ্র এলাকার উন্নয়ন এবং পুরকর্মীদের উন্নয়ন।

এ বিভাগের আরো খবর