বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

শুরু হচ্ছে ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন

  •    
  • ৩১ অক্টোবর, ২০২১ ০২:০৭

২০১৮ সালের ৩১ জুলাই সঞ্জিত চন্দ্র দাস বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাদ্দাম হোসেন সাধারণ সম্পাদক হন। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, এক বছর মেয়াদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে কমিটি দেয়ার বাধ্যবাধকতা থাকলেও দেড় বছর আগে কমিটির মেয়াদ শেষের পরও তারা তা দিতে পারেননি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে নেতৃত্ব ঠিক করতে শাখা ছাত্রলীগের সম্মেলন শুরু হচ্ছে আগামী ২৮ নভেম্বর।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে শনিবার রাতে এ তথ্য জানা যায়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অধীনে থাকা হল কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগে। নতুন কমিটি গঠন ও সম্মেলনের তথ্যে আনন্দিত ছাত্রলীগ নেতারা।

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলার ছাত্রসমাজের আশা-আকাঙ্ক্ষার স্থায়ী ঠিকানা বাংলাদেশ ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত ১৮টি হল ছাত্রলীগের বার্ষিক সম্মেলন আগামী ২৮ নভেম্বর থেকে শুরু হবে।

সম্মেলন উৎসবমুখর, নান্দনিক ও সুপরিকল্পিত করতে প্রতিটি হলের কর্মীদের সাংগঠনিক প্রস্তুতি নিতে আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘নেতৃত্ব বাছাইয়ের প্রক্রিয়া আমরা অনেক আগে থেকেই শুরু করেছি। আদর্শিকভাবে যারা আপসহীন, ছাত্রদের নেতৃত্ব দিতে যারা সক্ষম, দেশরত্ন শেখ হাসিনার ভিশন-মিশনে যারা উপযোগী তাদেরই আমরা দায়িত্ব দেব।

‘প্রধানমন্ত্রীর সঙ্গে আমরা দেশের বাইরে যাচ্ছি। ফিরে আসার পর, সম্মেলনের স্থান, সাংস্কৃতিক আয়োজন, নেতৃত্ব বাছাইয়ের প্রক্রিয়াসহ সার্বিক বিষয় জানাব।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ছাত্রলীগের কমিটি দেয়া হয়েছিল চার বছর আগে। এরপর ২০১৮ সালের ৩১ জুলাই সঞ্জিত চন্দ্র দাস বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাদ্দাম হোসেন সাধারণ সম্পাদক হন।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, এক বছর মেয়াদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে কমিটি দেয়ার বাধ্যবাধকতা থাকলেও দেড় বছর আগে কমিটির মেয়াদ শেষের পরও তারা তা দিতে পারেননি।

এ বিভাগের আরো খবর