বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

লক্ষ্মীপুরে প্রাথমিকের দুই শিক্ষার্থীর করোনা

  •    
  • ৪ অক্টোবর, ২০২১ ১৯:৪৮

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপালি প্রভা নাথ জানান, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ছয় দিনের মাথায় ১৮ সেপ্টেম্বর চতুর্থ শ্রেণির ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে ২৫ সেপ্টেম্বর দুই শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়। ২৬ তারিখ তাদের পরীক্ষার ফল পজিটিভ আসে।

লক্ষ্মীপুরের পৌর শহরের সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ের দুই শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে।

ওই বিদ্যালয়ের দ্বিতীয় ও চতুর্থ শ্রেণির দুই শিক্ষার্থীর করোনা শনাক্তের বিষয়টি সোমবার বিকেলে নিউজবাংলাকে নিশ্চিত করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপালি প্রভা নাথ।

ওই দুই শিক্ষার্থী সম্পর্কে ভাই-বোন।

তিনি জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ছয় দিনের মাথায় ১৮ সেপ্টেম্বর চতুর্থ শ্রেণির ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে ২৫ সেপ্টেম্বর দুই শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়। ২৬ তারিখ তাদের পরীক্ষার ফল পজিটিভ আসে।

কয়েক দিন টানা বিদ্যালয়ে না আসলে ওই শিক্ষার্থীদের অভিভাবককে ফোন দেয়া হলে ওই দুই শিশুর মা এ তথ্য নিশ্চিত করেন।

রুপালি প্রভা বলেন, ‘বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বর্তমানে দুই শিক্ষার্থীই সুস্থ আছে।’

তবে ঘটনার পর স্কুল বা ক্লাসের কার্যক্রম বন্ধ করা হবে কি না তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলেও জানান এই শিক্ষক।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গফফার বলেন, ‘সরকারি নির্দেশনা মেনেই স্কুলে পাঠদান হবে। পাশাপাশি সবাইকে স্বাস্থ্যবিধিও মেনে চলতে হবে।’

এর আগে গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর কুষ্টিয়ার খোকসায় জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দুই শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়।

করোনায় দেড় বছর বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর সারা দেশের স্কুল-কলেজ খুলে দেয়া হয়। এরপর থেকে এখন পর্যন্ত গোপালগঞ্জ, নড়াইল, ঠাকুরগাঁও, লক্ষ্মীপুর ও বগুড়ায় শিক্ষার্থীদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এ পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে মানিকগঞ্জে অষ্টম শ্রেণির একজন ও লক্ষ্মীপুরের পঞ্চম শ্রেণির এক ছাত্রীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

এ বিভাগের আরো খবর