বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় খালে পড়ে শিশুর মৃত্যু

  •    
  • ৬ সেপ্টেম্বর, ২০২১ ১০:২৯

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্রিজের ঢালে দাঁড়িয়ে ছিল শিশুটি। হঠাৎ ব্যাটারিচালিত একটি রিকশা দ্রুতগতিতে এসে ধাক্কা দিলে মুহূর্তে শিশুটি খালের পানিতে তলিয়ে যায়। রিকশাটিও খালে পড়ে যায়।

রাজধানীর শ্যামপুরে ব্যাটারিচালিত রিকশার ধাক্কায় খালে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে।

শ্যামপুরের জিয়া সরণি এলাকায় ব্রিজের ঢালে রোববার রাতে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশুর নাম সবুজ, বয়স ৫।

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্রিজের ঢালে দাঁড়িয়ে ছিল শিশুটি। হঠাৎ ব্যাটারিচালিত রিকশা দ্রুতগতিতে এসে ধাক্কা দিলে মুহূর্তে শিশুটি খালের পানিতে তলিয়ে যায়। রিকশাটিও খালে পড়ে যায়।

এলাকার লোকজন ও স্বজনরা শিশুটিকে পানি থেকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসার পর রাত ১০টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শিশুটির গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার জতমণ্ডল গ্রামে। জিয়া সরণি শ্যামপুর এলাকায় একটি সেমিপাকা ঘরে পরিবারের সঙ্গে শিশুটি থাকত। পাঁচ বোন ও দুই বোনের মধ্যে সবুজ ষষ্ঠ।

সবুজের মামা নাসির হোসেন সুমন নিউজবাংলাকে বলেন, ‘প্রতিদিন আমার ভাগনা খোলা আকাশের নিচে বাতাস খাওয়ার জন্য ব্রিজের গোড়ায় দাঁড়িয়ে থাকে। কোথা থেকে রিকশা নামধারী আজরাইল এসে আমার ভাগনাকে ধাক্কা দেয়। এরপর দেখি আমার ভাগনা লাশ হয়ে গেছে।’

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া নিউজবাংলাকে বলেন, শিশুটির আত্মীয়স্বজনের অনুরোধে কর্তব্যরত মেডিক্যাল অফিসার মৃতদেহটি ময়নাতদন্ত ছাড়াই স্বজনের কাছে হস্তান্তর করেছেন। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

শিশুটির মরদেহ রাত দেড়টায় অ্যাম্বুলেন্সযোগে গ্রামের বাড়ি পাঠানো হয়েছে। সেখানেই দাফন হবে।

এ বিভাগের আরো খবর