বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

বাসচাপায় অটোরিকশার চালক, যাত্রী নিহত

  • নিউজবাংলা ডেস্ক   
  • ৪ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৫১

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ঈগল পরিবহনের একটি বাস ঢাকা থেকে বরিশালের উদ্দেশে রওনা হয়। পথে মাদারীপুর ডাসার উপজেলার বালীগ্রাম ইউনিয়নের ভাঙ্গাব্রিজ এলাকায় পৌঁছালে বাসটি ভূরঘাটাগামী একটি অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে অটোরিকশাচালক শুকুর আলী মারা যান।

মাদারীপুরের ডাসার উপজেলায় বাসচাপায় অটোরিকশার চালকসহ দুজন নিহত হয়েছেন। এ সময় অটোরিকশার আরও দুই যাত্রী গুরুতর আহত হয়েছেন।

ঢাকা-বরিশাল মহাসড়কে উপজেলায় ভাঙ্গাব্রিজ এলাকায় শনিবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী প্রায় দেড় ঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে নিশ্চিত করেছেন ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান।

নিহতরা হলেন আমীর বেপারী ও শুকুর আলী গাজী। আমীর বেপারীর বাড়ি মাদারীপুরের ডাসার উপজেলার বালীগ্রাম ইউনিয়নের বড় ধানুসা গ্রামে। অটোরিকশাচালক শুকুর আলী গাজীর বাড়ি একই উপজেলার কর্ণপাড়া গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ঈগল পরিবহনের একটি বাস ঢাকা থেকে বরিশালের উদ্দেশে রওনা হয়। পথে মাদারীপুর ডাসার উপজেলার বালীগ্রাম ইউনিয়নের ভাঙ্গাব্রিজ এলাকায় পৌঁছালে বাসটি ভূরঘাটাগামী একটি অটোরিকশাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে অটোরিকশাচালক শুকুর আলী মারা যান। এ সময় অটোরিকশায় থাকা আরও তিন যাত্রী গুরুতর আহত হন। আহতদের মাদারীপুর সদর হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আমীর বেপারী। অপর দুই যাত্রীর অবস্থাও আশঙ্কাজনক।

এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ঢাকা-বরিশাল মহাসড়কের ওপর গাছের গুঁড়ি ফেলে যান চলাচল বন্ধ করে দেয়। এতে মহাসড়কের উভয় দিকে দুই কিলোমিটার যানজট সৃষ্টি হয়। প্রায় দেড় ঘণ্টা পর ডাসার থানা পুলিশের সহযোগিতায় যান চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নুর মোহাম্মাদ সিকদার জানান, ‘দুর্ঘটনাস্থল থেকে নিহত এক ও আহত তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান।’

এ বিষয়ে ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান বলেন, ‘দুঘর্টনাকবলিত ঈগল পরিবহনটি জব্দ করে হাইওয়ে পুলিশের জিম্মায় দেয়া হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। নিহতের পরিবার অভিযোগ দিলে মামলা নেয়া হবে।’

এ বিভাগের আরো খবর