বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

বাসে ডাকাতি, চালককে কুপিয়ে হত্যা

  •    
  • ১ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৪৬

‘ডাকাতরা যাত্রীদের কাছ থেকে প্রায় ৪০-৪৫ হাজার টাকা ও ১৫টি মোবাইল ফোন লুট করেছে বলে আমরা জানতে পেরেছি। তবে বাসে কয়জন ডাকাত ছিল তার সঠিক সংখ্যা জানা যায়নি। এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি।’

রংপুরের পীরগঞ্জে বাসে ডাকাতির সময় বাধা দেয়ায় চালককে কুপিয়ে হত্যা করা হয়েছে। মারধর করা হয়েছে বাসের সুপারভাইজার ও হেলপারকে।

পুলিশ বলছে, রংপুর-ঢাকা মহাসড়কে মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। মৃত বাসচালকের নাম মনছুর আলী। তিনি রাজধানীর মিরপুরে থাকতেন। আহতদের পরিচয় পাওয়া যায়নি। তারা স্থানীয় হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান।

নিউজবাংলাকে বুধবার দুপুর ৩টার দিকে জেলা পুলিশের পীরগঞ্জ-মিঠাপুকুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. কামরুজ্জামান জানান, হানিফ পরিবহনের একটি বাস রাতে ঢাকা থেকে রংপুরের দিকে যাচ্ছিল। ওই বাসে যাত্রীবেশে ওঠেন ডাকাতদলের সদস্যরা।

রাত ৩টার দিকে গাইবান্ধার ধাপেরহাট এলাকায় পৌঁছলে ডাকাতরা বাসটির নিয়ন্ত্রণ নেয়। পরে তারা যাত্রীদের কাছ থেকে টাকা ও মোবাইলসহ বিভিন্ন মালামাল লুট করে।

এ সময় বাসচালক মনছুর বাধা দিতে গেলে তাকে কুপিয়ে জখম করা হয়।সুপারভাইজার ও হেলপার এগিয়ে গেলে তাদেরও মারধর করে। পরে বাসটি পীরগঞ্জ থানার শেষ সীমানা বিটিসি চম্পাগঞ্জ এলাকায় রেখে চলে যায় ডাকাতরা।

পীরগঞ্জ থানা পুলিশ যাত্রী ও আহতদের উদ্ধার করে। বাসচালককে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এএসপি মো. কামরুজ্জামান বলেন, ‘ডাকাতরা যাত্রীদের কাছ থেকে প্রায় ৪০-৪৫ হাজার টাকা ও ১৫ টি মোবাইল ফোন লুট করেছে বলে আমরা জানতে পেরেছি। তবে বাসে কয়জন ডাকাত ছিল তার সঠিক সংখ্যা জানা যায়নি। এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি।’

তিনি আরও জানান, ময়নাতদন্তের জন্য মরদেহটি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বাসটি পীরগঞ্জ থানায় রাখা হয়েছে।

এ বিভাগের আরো খবর