বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

প্রধানমন্ত্রীর সই জালিয়াতি: হাইকোর্টের জামিন আপিলে বাতিল

  •    
  • ২৩ মে, ২০২১ ১৯:৫৩

মামলায় বলা হয়, বাগেরহাটের রামপালথানার কালিবাড়ী এলাকার ফরিদুজ্জামান সেলিমসহ কয়েকজন মিলে প্রতারণার ফাঁদ পাতেন। তারা প্রচার চালান যে, সেলিমের ব্যাংক হিসাবে ৫৪ হাজার কোটি টাকা আছে। এই টাকা থেকে এক শতাংশ পেলেও দুইশ কোটি টাকা পাওয়া যাবে বলে বেশ কিছু মানুষকে প্রলোভন দেখায় চক্রটি। এভাবে প্রলোভন দেখিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ৪২ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি।

প্রধানমন্ত্রী, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সই জালের মামলায় আসামি ফরিদুজ্জামান সেলিমকে হাইকোর্টের দেয়া জামিন বাতিল করেছে আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ ছয় বিচারপতির আপিল বিভাগ এ আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্রনাথ বিশ্বাস। আসামির পক্ষে ছিলেন ফয়সাল হাসান আরিফ।

মামলায় বলা হয়, বাগেরহাটের রামপালথানার কালিবাড়ী এলাকার ফরিদুজ্জামান সেলিমসহ কয়েকজন মিলে প্রতারণার ফাঁদ পাতেন। তারা প্রচার চালান যে, সেলিমের ব্যাংক হিসাবে ৫৪ হাজার কোটি টাকা আছে।

এই টাকা থেকে এক শতাংশ পেলেও দুইশ কোটি টাকা পাওয়া যাবে বলে বেশ কিছু মানুষকে প্রলোভন দেখায় চক্রটি। আর এ জন্য ‘কিছু খরচের’ দাবি করে তারা।

বলা হয়, খরচ দিলে আপনাদের ২০০ থেকে ৫০০ কোটি টাকা অনুদান পাওয়ার ব্যবস্থা করে দেয়া হবে।

সেলিম ফ্রান্সের এলসিএলব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকে টাকাটি পাঠান বলে একটি জাল ডকুমেন্ট দেখান।

পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, জাতীয় নিরাপত্তা গোয়েন্দাসংস্থা (এনএসআই) মহাপরিচালক, দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যানসহ অনেকের স্বাক্ষর জাল করে এই চক্রটি।

তারা কম্পিউটারের দোকান থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের লোগোসহ চিঠি তৈরি করে। এভাবে প্রলোভন দেখিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ৪২ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি।

এ বিভাগের আরো খবর