বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

রায়ের আগে বাড়ি ছেড়ে কোথায় গেলেন হাজি সেলিম

  •    
  • ৯ মার্চ, ২০২১ ১৬:৫৭

সকাল ১০টা ৫৫ মিনিটে রায় পড়া শুরু করেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী। এর ছয় মিনিটের মধ্যেই (বেলা ১১টা ১) পুরান ঢাকার চকবাজারের ‘চাঁন সরদার দাদা বাড়ী’ থেকে বের হয়ে যান আলোচিত এ সাংসদ। 

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় হাইকোর্টে আপিল আবেদনের রায় পড়া শুরুর ছয় মিনিটের মধ্যেই চকবাজারের বাসা থেকে বের হয়ে যান ঢাকা-৭ আসনের সাংসদ হাজি সেলিম।

মামলায় হাজি সেলিমকে বিচারিক আদালতের দেয়া ১০ বছরের সাজা বহাল রাখে হাইকোর্ট।

বিচারিক আদালতের দণ্ডাদেশের বিরুদ্ধে হাজি সেলিমের আপিল আবেদন খারিজ করে বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ রায় দেয়।

এর আগে সকাল ১০টা ৫৫ মিনিটে রায় পড়া শুরু করেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী। এর ছয় মিনিটের মধ্যেই (বেলা ১১টা ১) পুরান ঢাকার চকবাজারের ‘চাঁন সরদার দাদা বাড়ী’ থেকে বের হয়ে যান আলোচিত এ সাংসদ।

মোবাইল ফোনে দৃশ্যটি ধারণ করেন নিউজবাংলার প্রতিবেদক। ভিডিওতে ধরা পড়ে, ঢাকা মেট্রো-ঘ ১১-৪৫০৩ নম্বরের সাদা রঙের গাড়িতে করে বাসা ছাড়ছেন হাজি সেলিম। এ সময় তিনি নিকটাত্মীয় ও ঘনিষ্ঠদের সঙ্গে করমর্দন করেন।

তার আগে সকাল ১০টায় হাজি সেলিমের নম্বরে কল করা হলে একজন রিসিভ করে বলেন, ‘এমপি মহোদয় ঘুম থেকে ওঠার পর ঢাকার বাইরে বেড়াতে যাবেন। কবে ফিরবেন সে বিষয়ে জানা নেই।’

বাসা থেকে বের হয়ে যাওয়ার সময় হাজি সেলিমকে সালাম দিতে দেখা যায় এক কর্মীকে

মামলার আপিলের রায়ের দিনই কেন ঢাকার বাইরে যাবেন, সে বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি।

সাংসদ হাজি সেলিমের গাড়ি বের হওয়ার তিন মিনিট আগে তার ব্যবহৃত কালো রঙের আরও একটি গাড়ি বের হয় বাড়ি থেকে। কয়েক মিনিটের ব্যবধানে গাড়ি দুটি চকবাজার থেকে রওনা হয়ে পলাশীর দিকে যায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত হাজি সেলিম কোথায় আছেন, সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি নিউজবাংলা।

এ বিভাগের আরো খবর