বাংলাদেশ

মতামত

খেলা

বিনোদন

জীবনযাপন

তারুণ্য

কিড জোন

অন্যান্য

রেস-জেন্ডার

ফ্যাক্ট চেক

স্বাস্থ্য

আন্তর্জাতিক

শিক্ষা

অর্থ-বাণিজ্য

বিজ্ঞান-প্রযুক্তি

ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে ‘এফবিআইয়ের তল্লাশি’

  •    
  • ৯ আগস্ট, ২০২২ ০৮:৪৪

প্রেসিডেন্ট দপ্তরের কিছু নথিপত্র সরিয়ে ট্রাম্প নিজের ফ্লোরিডার রিসোর্টে রেখেছেন বলে অভিযোগ রয়েছে। সে অভিযোগের তদন্ত চালাচ্ছে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ। এর অংশ হিসেবে তার বাড়িতে সংস্থাটি তল্লাশি চালিয়েছে বলে মনে করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় রিসোর্ট ও বাড়ি মার-এ-লাগোতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (এফবিআই) কর্মীরা তল্লাশি চালিয়েছে বলে দাবি করেছেন সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় সোমবার এ তল্লাশি চালানো হয় বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে।

প্রেসিডেন্ট দপ্তরের কিছু নথিপত্র সরিয়ে ট্রাম্প নিজের ফ্লোরিডার রিসোর্টে রেখেছেন বলে অভিযোগ রয়েছে। সে অভিযোগের তদন্ত চালাচ্ছে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ। এর অংশ হিসেবে তার বাড়িতে গোয়েন্দা সংস্থাটি তল্লাশি চালিয়েছে বলে মনে করা হচ্ছে।

ট্রাম্পের ভাষ্য, এফবিআই কর্মীদের বিশাল একটি দল তার বাড়িতে তল্লাশি চালিয়েছে।

এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ। ওয়াশিংটন ডিসিতে এফবিআই সদরদপ্তর ও ফ্লোরিডার মায়ামিতে সংস্থাটির আঞ্চলিক কার্যালয়ের কোনো কর্মকর্তাও এ নিয়ে মুখ খোলেননি। ‍

তদন্ত সংশ্লিষ্ট দুটি সূত্রের বরাত দিয়ে দ্য নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, হোয়াইট হাউস থেকে কয়েক বাক্স নথিপত্র সরিয়ে ফ্লোরিডার বাড়িতে রেখেছেন ট্রাম্প।

তল্লাশির কথা জানিয়ে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বলেন, তার রিসোর্টটি অবরোধ ও দখলে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, ‘সংশ্লিষ্ট সরকারি সংস্থাগুলোর সঙ্গে কাজ ও সহায়তার পরও আমার বাড়িতে অঘোষিত তল্লাশির দরকার ছিল না; এটা সমীচীনও নয়। এমনকি তারা আমার গোপনীয়তা লঙ্ঘন করেছে।’

কেন তল্লাশি চালানো হয়েছে, সে বিষয়ে কিছু জানাননি ট্রাম্প।

এ বিভাগের আরো খবর